• BJP Lok Sabha Candidate : বুথে ভোটারদের কোটি কোটি টাকা বিলির অভিযোগ, BJP প্রার্থীর বিরুদ্ধে FIR
    এই সময় | ২৬ এপ্রিল ২০২৪
  • টাকা দিয়ে ভোটারদের প্রলোভন দেখানোর অভিযোগ এক BJP প্রার্থীর বিরুদ্ধে। দ্বিতীয় দফা লোকসভা ভোটের দিন BJP প্রার্থী কে সুধাকরণের বিরুদ্ধে ভোটারদের মধ্যে টাকা বিলি করার অভিযোগ উঠেছে। তাঁর থেকে মোট ৪ কোটি ৮০ লাখ টাকা নগদ বাজেয়াপ্ত করেছে কর্নাটকের মুখ্য নির্বাচন কমিশন। প্রার্থীর বিরুদ্ধে ইতিমধ্যেই পুলিশে FIR দায়ের করা হয়েছে।ভোটারদের প্রলোভন দেখানোর অভিযোগকে সুধাকরণের বিরুদ্ধে অভিযোগ পেয়েই সঙ্গে সঙ্গে পদক্ষেপ গ্রহণ করে নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড টিম। চিক্কাবল্লপুরায় এই ঘটনাটি ঘটেছে বলে খবর। এক্স হ্যান্ডেলে গোটা ঘটনা সম্পর্কে বিস্তারিত জানিয়ে কর্নাটকের মুখ্য নির্বাচনী আধিকারিক বলেন, 'ফ্লাইং স্কোয়াড টিম চিক্কাবল্লপুরায় ৪ কোটি ৮০ লাখ টাকা নগদ বাজেয়াপ্ত করেছে। একটি FIR-ও দায়ের করা হয়েছে BJP প্রার্থী কে সুধাকরণের নামে। মাদানায়াকানাহাল্লি পুলিশ স্টেশনে এই অভিযোগটি দায়ের করা হয়েছে। ঘুষ এবং ভোটারদের প্রলোভন দেখিয়ে সুযোগ নেওয়ার মতো অভিযোগে মামলা রুজু হয়েছে।'

    মানি এবং মাসেল পাওয়ারের বিরুদ্ধে এ বছর কড়া পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি আগে থেকেই দিয়েছিল নির্বাচন কমিশন। কোনওভাবেই যাতে ভোটারদের প্রলোভন না দেখানো হয়, তা নিয়ে বিশেষভাবে সতর্ক করেছিল নির্বাচন কমিশন। ফ্লাইং স্কোয়াডের মাধ্যমে কমিশন প্রতিটি দফাতেই বিশেষ নজরদারি চালাচ্ছে এই মানি এবং মাসেল পাওয়ারের বিরুদ্ধে।

    লোকসভা ভোটের দ্বিতীয় দফাদ্বিতীয় দফায় ১৩টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে মোট ৮৮টি আসনে ভোটগ্রহণ হবে। দ্বিতীয় দফায় ভোট রয়েছে ছত্তিশগড়, কর্নাটক, কেরালা, অসম, বিহার, মণিপুর, রাজস্থান, ত্রিপুরা, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ এবং জম্মু-কাশ্মীরে। দ্বিতীয় দফার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, লোকসভার স্পিকার ওম বিড়লা সহ এক ঝাঁক তারকা প্রার্থী। এই দফাতেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রিসভার একাধিক সদস্যের ভাগ্য পরীক্ষা শুক্রবার দ্বিতীয় দফার ভোটে। দ্বিতীয় দফার ভোটে রাহুল গান্ধী লড়ছেন তাঁর পুরনো জেতা আসন কেরালার ওয়েনাড় থেকে। রাহুলের বিপরীতে প্রধান মুখ বাম জোট এলডিএফের সিপিআই প্রার্থী অ্যানি রাজা। সিপিআই সাধারণ সম্পাদক ডি রাজার স্ত্রী অ্যানি। প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি কে সুরেন্দ্রনও। কেরালার তিরুবনন্তপুরম থেকে কংগ্রেসের বাজি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুর। আলাপ্পুঝা থেকে লড়ছেন AICC-র সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল। CPM-এর উল্লেখযোগ্য প্রার্থী দুই প্রাক্তন মন্ত্রী কেকে শৈলজা ও টমাস আইজ্য়াক।
  • Link to this news (এই সময়)