• ‘এটা কি মগের মুলুক?’ BJP-কে ‘চাকরিখেকো’ বলে আক্রমণ মমতার
    এই সময় | ২৬ এপ্রিল ২০২৪
  • ফের চাকরিহারাদের পাশে দাঁড়িয়ে বিজেপিকে কড়া আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের। পশ্চিম মেদিনীপুরের সভা থেকে ‘ চাকরি খেকো বিজেপি’ বলে আক্রমণ গেরুয়া শিবিরকে। শুক্রবার একদিকে যখন, উত্তরবঙ্গের তিনটি আসনে নির্বাচন চলছে, তখন পশ্চিম মেদিনীপুর জেলায় তৃণমূল প্রার্থী দেব-এর সমর্থনে সভা করতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত কয়দিন ধরে তাঁর বক্তৃতায় রাজ্যের ২৬ হাজার চাকরিহারাদের পাশে দাঁড়িয়ে হাইকোর্টের রায়ের সমালোচনা শোনা গিয়েছে মুখ্যমন্ত্রীর গলায়।এদিনও তার অন্যথা হল না। সভায় বক্তৃতা রাখতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আপনারা মানুষখেকো বাঘ দেখেছেন, চাকরিখেকো মানুষ দেখেছেন? চাকরিখেকো বিজেপি পার্টি দেখেছেন? চাকরিখেকো সিপিএম পার্টি দেখেছেন? চাকরিখেকো রামবামশাম দেখেছেন আপনারা?’ একযোগে বিজেপি - সিপিএমকে ২৬ হাজার চাকরি বাতিলের বিষয়টি নিয়ে বিরোধীদের বিরুদ্ধে সুর চড়ান মমতা।

    'সবার চাকরি খেয়েছ, তোমায় ছেড়ে দেব?' কটাক্ষ মমতার

    গত সোমবার হাইকোর্টের একটি রায়ে রাজ্যে ২০১৬ সালের এসএসসি নিয়োগের পুরো প্যানেল বাতিল করা হয়েছে। এরপরেই বিষয়টি নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড় হয়। এই রায়ের বিরুদ্ধে ইতিমধ্যে সুপ্রিম করতে দ্বারস্থ হয়েছে রাজ্য। তবে নির্বাচনী সভা থেকে একাধিকবার এই রায়ের বিরোধিতা করেছেন মুখ্যমন্ত্রী। মমতা এদিন আরও জানান, যিনি এই রায় দিয়েছেন, তাঁর আমি নাম করছি না। কিন্তু তাঁর যদি সারাজীবনের সব কিছু চলে যায় আর বলা হয় সব টাকা ফেরত দাও। তা হলে আপনি ফেরত দিতে পারবেন? যখন ইচ্ছে হল সবার চাকরি খেয়ে নেওয়া! মগের মুলুক নাকি?

    পশ্চিম মেদিনীপুর জেলায় ঘাটালের পিংলায় দেবের সমর্থনে প্রচার সভা অংশ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের সভা থেকে পুনরায় উঠে আসে ঘাটাল মাস্টার প্ল্যানের বিষয়টিও। বিষয়টি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘এখানে দেব আর জুন (মেদিনীপুর কেন্দ্র) যদি জেতে, তবে এই মেদিনীপুরকে আর ঘাটাল মাস্টারপ্ল্যানের জন্য কেন্দ্রের মুখাপেক্ষী হয়ে থাকতে হবে না। মেদনীপুরকে আমি ঘাটাল মাস্টারপ্ল্যান উপহার দেব।’ যদিও, রাজ্য সরকারের উদ্যোগে ঘাটাল মাস্টার প্ল্যানের ব্যাপারে আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।
  • Link to this news (এই সময়)