• BJP Leader Dance: পুরসভার সভাকক্ষে 'হুলিয়ে' নাচ বিজেপি কাউন্সিলরদের!, দেখুন ভিডিয়ো
    এই সময় | ২৬ এপ্রিল ২০২৪
  • শুক্রবার, দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন (এমসিডি) দেদার নাচ! পুরসভার বাইরে আপ-বিজেপি কাউন্সিলররা একে অপরের বিরুদ্ধে স্লোগান দেন। এই সময় বিজেপি কাউন্সিলরদের একাংশকে পুরসভার ভিতরে বিজেপি থিম গানে নাচতে দেখা যায়। আম আদমি পার্টি (এএপি) তরফে শেয়ার করা হয়েছে এই ভিডিয়ো।এক্স হ্য়ান্ডেলে আপের তরফে লেখা হয়েছে, 'গণতন্ত্র ও সংবিধানকে হত্যা করে বিজেপি উদযাপন করেছে। দলিতের ছেলেকে মেয়র হতে বাধা দেওয়ার পরে বিজেপি কাউন্সিলররা MCD হাউসে নাচতে শুরু করেছে ৷ আজ আবার বিজেপির জঘন্য মুখ দেখল দেশ।'

    শুক্রবার, ২৬ এপ্রিল একটি পুর কর্পোরেশন সভা ছিল। মেয়র নির্বাচন না হওয়ায় বৈঠক চলাকালীন আপ এবং বিজেপির কাউন্সিলররা একে অপরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। এর কিছুক্ষণ পর মেয়র সংসদে উপস্থিত হন এবং এরপরও হট্টগোল চলতে থাকলে মেয়র পরবর্তী তারিখ পর্যন্ত সংসদের কার্যক্রম মুলতবি করেন।

    এরপর মেয়র হাউস ত্যাগ করলে একাধিক কাউন্সিলরও হাউস ত্যাগ করেন। কিন্তু এরপরেই বিজেপির কয়েকজন কাউন্সিলরকে গান বাজিয়ে নাচতে দেখা যায়। গানটির কথা ছিল 'ফির ফির মোদী সরকার দেখা চাহুঁ সু।' আর এই বিষয়টিকে নিয়ে ইস্য়ু করেছে আম আদমি পার্টি। আম আদমি পার্টির তরফে ভিডিয়োটি টুইট করে বলা হয়েছে, যখন দলিত সম্প্রদায়ের একজন ব্যক্তি মেয়র হতে পারলে না, তখন বিজেপি কাউন্সিলররা বিষয়টি নিয়ে উদযাপন করছেন।

    নির্বাচন স্থগিত

    এর আগে ২৫ এপ্রিল, দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা এমসিডি মেয়র নির্বাচন পরিচালনার জন্য একজন প্রিসাইডিং অফিসার নিয়োগ করতে অস্বীকার করেছিলেন। এরপরে, দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশন (এমসিডি)-এর মেয়র এবং ডেপুটি মেয়র পদের জন্য ২৬ এপ্রিল অনুষ্ঠিতব্য নির্বাচন স্থগিত করা হয়েছিল। ইচ্ছাকৃতভাবে তা স্থগিত করার অভিযোগ আনা হচ্ছে। এবার মেয়র পদের আসনটি তফসিলি জাতির জন্য সংরক্ষিত।

    উল্লেখ্য, অষ্টাদশ লোকসভার সাত দফা ভোটের দ্বিতীয় পর্ব চলছে শুক্রবার। দেশের ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ভোট হচ্ছে ৮৮টি আসনে। এই তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটও। লোকসভা ভোট ২০২৪ ঘোষণার সময় দ্বিতীয় দফায় দেশজুড়ে ৮৯ আসনে ভোট ঘোষণা হয়েছিল। তবে শেষ পর্যন্ত ৮৮টি আসনেই ভোট হচ্ছে। কারণ, এক প্রার্থীর মৃত্যু। গত ১০ এপ্রিল নির্বাচন কমিশন মধ্যপ্রদেশের বেতুলের ভোট স্থগিত ঘোষণা করেছে। ২৬ এপ্রিল দ্বিতীয় দফার বদলে সেখানে ৭ মে তৃতীয় দফায় ভোটগ্রহণ হবে।
  • Link to this news (এই সময়)