• Lok Sabha Election 2024: ভোটারদের জন্য অফারের বন্যা! ভোট দিলেই রেস্তোরাঁ টু বিমানের টিকিট সর্বত্র বিশেষ ছাড়
    এই সময় | ২৬ এপ্রিল ২০২৪
  • ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ভোট হচ্ছে দেশজুড়ে। দ্বিতীয় দফায় ভোট মিটলে আরও পাঁচ দফায় ভোট হওয়া বাকি থাকবে কারণ এবার নির্বাচন মোট সাত দফায়। নির্বাচন কমিশনসহ বিভিন্ন সংস্থা সাধারণ মানুষকে ভোটদানে উৎসাহিত করছে। বিভিন্ন কোম্পানি ও ব্যবসায়িক জগতও এই প্রচেষ্টা থেকে পিছিয়ে নেই। মানুষের মধ্য়ে ভোটদানের উৎসাহ বাড়াতে একাধিক সুযোগ সুবিধা দিচ্ছে বিভিন্ন সংস্থা।একাধিক পরিষেবা অফার

    জনগণকে ভোট দিতে উৎসাহিত করতে একাধিক কোম্পানি ও ব্যবসা বিশেষ প্রচার চালাচ্ছে। এ জন্য ভোটারদের বিভিন্ন পণ্য ও পরিষেবায় বিশেষ ছাড়েও ঘোষণা করেছে একাধিক কোম্পানি। সেই ছাড়ের আওতায় কী নেই! বিমানের টিকিট থেকে রেস্তোরাঁরা বিলিং সবতেই মিলবে ছাড়।

    বিমানের টিকিটে ছাড়

    ভোট দিলেই বিমানের টিকিটে মিলবে ছাড়। হ্যাঁ, এমনটাই ঘোষণা করেছে এভিয়েশন কোম্পানি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস। ১৮ থেকে ২২ বছর বয়সী ভোটার যাঁরা প্রথমবার ভোট দিচ্ছেন তাঁদের জন্য দেওয়া হচ্ছে এই বিশেষ ছাড়। যদি কোনও ভোটা প্রথমবার তাঁর সংসদীয় এলাকায় ভোট দিতে যেতে চান, তাহলে তিনি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটে ভাড়ায় ১৯ শতাংশ বিশেষ ছাড়ের সুবিধা নিতে পারবেন। অভ্যন্তরীণ ফ্লাইটের পাশাপাশি আন্তর্জাতিক ফ্লাইটে এই ছাড় পাওয়া যাচ্ছে।

    যাতায়াতের জন্য কম ভাড়া

    BlueSmart, একটি কোম্পানি যা বৈদ্যুতিক যানবাহন রাইড হাইলিং পরিষেবা প্রদান করে, ভোটারদের জন্য যাতায়াত ভাড়ায় ছাড় ঘোষণা করেছে। সংস্থাটি দিল্লি এবং বেঙ্গালুরুতে ভোটারদের ভোট কেন্দ্রে এবং সেখান থেকে ফিরে যাওয়ার জন্য ভাড়ায় ছাড় দিচ্ছে। বেঙ্গালুরুর ভোটাররা বিনোদন পার্ক চেইন ওয়ান্ডারলার টিকিটে ১৫ শতাংশ ছাড় পাচ্ছেন।

    সেলুন চেইনে ছাড়

    Enrich তার সেলুন চেইনে ভোটারদের ৫০ শতাংশ অতিরিক্ত ডিসকাউন্ট বা রিওয়ার্ড পয়েন্ট দিচ্ছে। এই অফারটি আহমেদাবাদ, বেঙ্গালুরু, মুম্বাই, ইন্দোর, পুনের মতো শহরের জন্য। অফারটি ভোটের দিন থেকে পরবর্তী এক সপ্তাহের জন্য বৈধ। নয়ডার ভোটাররা ক্যাফে দিল্লি হাইটস, এফ বার, আই সেড নিউটন, নয়ডা সোশ্যাল, দ্য বিয়ার ক্যাফে ইত্যাদিতে বিশেষ ছাড় পেতে পারেন।

    বেঙ্গালুরুতে ভোটারদের জন্য বিশেষ পরিষেবা

    অন্যদিকে বেঙ্গালুরুতে ভোট দিলেই মিলছে বিয়ার, কফি, ধোসা, জুস। শহরবাসীকে ভোট দিতে টানতে অভিনন কায়দা গ্রহণ করেছে বেঙ্গালুরুর বিভিন্ন প্রতিষ্ঠান। প্রতিবারই ভারতের কর্নাটক রাজ্যের বেঙ্গালুরু শঙরের ভোট নিয়ে আলাদাই উত্তেজনা থাকে সংবাদ মাধ্যমগুলির। কারণ বেঙ্গালুরুর বাসিন্দাদের বরাবরই ভোট নিয়ে তেমন উৎসাহ-উদ্দীপনা থাকে না। কম ভোটার উপস্থিতির কারণে বেঙ্গালুরুর নাম সংবাদের শিরোনামে থাকে। জনগণকে ভোট দিতে উদ্বুদ্ধ করতে হোটেল, ট্য়াক্সি পরিষেবা সংস্থাগুলি বিশেষ ছাড় দিচ্ছে। যার মধ্য়ে রয়েছে কয়েক শতাংশে ছাড়ে ক্যাবে চড়ার সুবিধা ও বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষার সুযোগ। বিনামূল্যে বিয়ার, কফি, ধোসা, জুস পাওয়ার সুযোগ ও মিলছে। ভোট দিয়ে বেরিয়ে ভোটাররা আঙুলে অমোচনীয় কালি দেখিয়ে খাবারের দোকান থেকে প্রতিশ্রুতিবদ্ধ সেই খাবারগুলি সংগ্রহ করেছেন।
  • Link to this news (এই সময়)