• অমেঠি-রায়বরেলিতে কংগ্রেস প্রার্থী রাহুল-প্রিয়াঙ্কা? শীঘ্রই নাম ঘোষণা
    এই সময় | ২৬ এপ্রিল ২০২৪
  • লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটপর্ব শেষ হতেই উত্তর প্রদেশে রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধীর উপস্থিতি টের পাওয়া যাবে। অমেঠি এবং রায়বরেলি গান্ধী ভাইবোনকে স্বাগত জানানোর জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। দিল্লির দফতর থেকে প্রিয়াঙ্কা এবং রাহুলের পরবর্তী গতিবিধি নিয়ে আপডেট পৌঁছে যাচ্ছে যোগীরাজ্যে। সেখানকার কংগ্রেস কর্মী-সমর্থকদের আশা অমেঠি এবং রায়বরেলি থেকেই লড়বেন গান্ধী পরিবারের এই দুই বংশধর।ইতিমধ্যেই অমেঠি এবং রায়বরেলির বুথ স্তরের রিপোর্ট চেয়ে পাঠিয়েছে দিল্লি সদর দফতর। ফলে আশায় বুক বাঁধছে দুই কেন্দ্র। নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে দিল্লি থেকে কেবলমাত্র নির্দেশ আসার অপেক্ষায় হাত শিবিরের কর্মীরা। এখনও পর্যন্ত যদিও অমেঠি এবং রায়বরেলিতে রাহুল ও প্রিয়াঙ্কা কবে পৌঁছবেন তা নিয়ে সঠিকভাবে কোনও তথ্য পাওয়া যায়নি। তা সত্ত্বেও প্রস্তুতি শুরু করে দিয়েছেন পার্টি কর্মীরা। সভা স্থল থেকে শুরু করে জেলায় জেলায় প্রস্তুতি চলছে জোরকদমে।

    প্রদেশ কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে, দ্বিতীয় দফা লোকসভা পর্ব শেষ হওয়ার পর অখিলেশ যাদব এবং রাহুল গান্ধী আরও বেশ কয়েকটি যৌথ জনসভা করবেন। দুই সংগঠনের শীর্ষ স্তরে এই নিয়ে আলোচনা চলছে। লোকসভা নির্বাচনে কনৌজ আসনে লড়বেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। অখিলেশ লড়াইয়ের সিদ্ধান্ত নেওয়ায় অমেঠি নিয়ে চাপ বাড়ল রাহুল গান্ধীর উপর। কংগ্রেস এখনও অমেঠির প্রার্থীও ঘোষণা করেনি। ফলে রাহুল প্রার্থী হচ্ছেন কী হচ্ছেন না এখনও স্পষ্ট নয়। কংগ্রেসের একাংশের মতে, প্রাক্তন দলীয় সভাপতি অমেঠিতে প্রার্থী হলে উত্তর প্রদেশে রাহুল-অখিলেশ জুটির লড়াই উৎসাহিত করবে নিচুতলার কর্মীদের।

    সূত্রের দাবি, রাহুল গান্ধী ১ মে অমেঠি থেকে মনোনয়ন জমা দিতে পারেন। দলের পক্ষ থেকে তাঁর নাম অনুমোদন করা হয়েছে। অন্যদিকে, রায়বরেলি লোকসভা আসনে কংগ্রেস প্রিয়াঙ্কা গান্ধীকে প্রার্থী করবে কি না তা নিয়ে এখনও মুখে কুলুপ দলের। সূত্রের খবর, ২৭ থেকে ৩০ এপ্রিলের মধ্যে কংগ্রেস অমেঠি ও রায়বরেলি আসনের প্রার্থী ঘোষণা করতে পারে। রাজ্য কংগ্রেসের মিডিয়া ইনচার্জ ডঃ সিপি রাই জানিয়েছেন, রাজ্য কংগ্রেসের তরফে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রাহুল বা প্রিয়াঙ্কার মধ্য়ে যে কোনও একজনকে প্রার্থী করার সুপারিশ করা হয়েছে। ২৭ এপ্রিল এই দুই আসনে নাম ঘোষণা করতে পারে কংগ্রেস। আবার মনোনয়ন জমা করার আগে অযোধ্যায় রাম মন্দিরে গিয়ে পুজোও দিতে পারেন গান্ধী ভাইবোন।
  • Link to this news (এই সময়)