• হার্দিক নয়, বিশ্বকাপে এই ধ্বংসাত্মক অল-রাউন্ডারকে চাইই চাই ভারতের, দাবি যুবরাজের
    হিন্দুস্তান টাইমস | ২৬ এপ্রিল ২০২৪
  • উসেইন বোল্টের পরে আসন্ন টি-২০ বিশ্বকাপের শুভেচ্ছা দূত নিযুক্ত হলেন যুবরাজ সিং। শুক্রবার আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার তরফে যুবিকে ২০২৪ টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসাডর নিযুক্ত করার কথা ঘোষণা করা হয়।

    টি-২০ বিশ্বকাপের দূত নিযুক্ত হয়েই ভারতের সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড নিয়ে গুরুত্বপূর্ণ সব মন্তব্য করেন যুবরাজ। বিশ্বকাপে ভারতের তুরুপের তাস হতে পারেন কারা, উইকেটকিপার হিসেবে বিশ্বকাপের স্কোয়াডে কার জায়গা পাওয়া উচিত, বিশ্বকাপে রোহিত-কোহলির মতো সিনিয়রদের ভূমিকা কী হতে পারে, প্রভৃতি বিষয়ে আইসিসি ওয়েবসাইটে খোলামেলা আলোচনা করেন যুবি।

    আসন্ন টি-২০ বিশ্বকাপে সূর্যকুমার যাদব ভারতের তুরুপের তাস হতে পারেন বলে মনে করছেন যুবরাজ সিং। সূর্য ১৫ বলেই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিতে পারেন বলে মত যুবির। সেই সঙ্গে যুবরাজ এও জানিয়েছেন যে, ভারতকে বিশ্বকাপ জিততে হলে জসপ্রীত বুমরাহকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে।

    ভারতের বিশ্বকাপ স্কোয়াডে দীনেশ কার্তিককে দেখতে পছন্দ করবেন বলে জানান যুবরাজ সিং। তবে তিনি এও স্পষ্ট করে দিয়েছেন যে, যদি প্রথম একাদশে সুযোগ দেওয়া হয়, একমাত্র তবেই কার্তিককে স্কোয়াডে রাখা উচিত। নতুবা অহেতুক কার্তিককে স্কোয়াডে বয়ে বেড়ানোর মানে হয় না। সেক্ষেত্রে ফর্মে থাকা ঋষভ পন্ত ও সঞ্জু স্যামসনই সেরা বিকল্প হবে বলে মনে করছেন যুবি।

    যুবরাজ সিং ভারতের বিশ্বকাপ স্কোয়াডে দেখতে চাইছেন শিবম দুবেকে। চলতি আইপিএলে একাধিক ব্যাটার মিডল অর্ডারে আগ্রাসী ব্যাট করছেন। তবে যুবির আলাদা করে পছন্দ চেন্নাই সুপার কিংসের ধ্বংসাত্মক ক্রিকেটারকে।

    রোহিত শর্মা ও বিরাট কোহলির অভিজ্ঞতা আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের কাজে লাগবে বলে মনে করছেন যুবরাজ সিং। সেই সঙ্গে যুবি এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, রোহিত-কোহলির মতো ক্রিকেটাররা কবে খেলা ছাড়বেন, সেটা তাঁদের ঠিক করতে দেওয়াই উচিত। বয়স হয়েছে বলে তাঁদের ফর্মের কথা ভুলে যাওয়া উচিত নয়।

    তবে যুবরাজ সিং চাইছেন বিশ্বকাপের পরে তরুণ ক্রিকেটারদের বেশি করে ভারতের টি-২০ দলে জায়গা করে দেওয়া হোক। তাতে রোহিত-কোহলির মতো অভিজ্ঞ ক্রিকেটাররা ওয়ান ডে ও টেস্টে মনোসংযোগ করতে পারবেন বলে মনে করছেন যুবি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)