• ‘সিতারে জমিন পর’ নিয়ে ফিরছেন আমির, পরের মাসে শ্যুটিং শুরু দিল্লিতে: রিপোর্ট
    হিন্দুস্তান টাইমস | ২৬ এপ্রিল ২০২৪
  • লম্বা সময় লাইট-ক্যামেরা-অ্যাকশনের জগত থেকে দূরে থাকার পর স্বমহিমায় দেখা দেবেন আমির। ২০০৭ সালে ‘তারে জমিন পর’ তৈরি করেছিলেন অভিনেতা। সেই ছবির অনুপ্রেরণাতেই এবার তৈরি করবেন ‘সিতারে জমিন পর’। ১৬ বছর পর আবার নতুন গল্প নিয়ে হাজির অভিনেতা। একাধিক রিপোর্ট বলছে, ছবিটি শীঘ্রই ফ্লোরে যাবে এবং প্রথম শিডিউলের শ্যুটিং দিল্লিতে হবে।

    হিন্দুস্তান টাইমসের রিপোর্ট অনুযায়ী সূত্র জানিয়েছে, ‘আমির খান সিতারে জমিন পারের শ্যুটিংয়ের জন্য আগামী মাসে দিল্লি যাবেন । ছবির শ্যুটিংয়ে প্রায় ১১টি শিশুকে নিয়ে রাজধানীতে আসবেন তিনি। এছাড়াও অন্যান্য তারকা কাস্ট সদস্যরাও থাকবেন, এ বিষয় বিস্তারিত এখনও জানা যায়নি’।

    ২০০৭ সালে মুক্তি পাওয়া ছবির উপর ভর করেই সাফল্যের আশায় বুক বাঁধছেন খোদ আমির খান। 'তারে জমিন পর' ছবি তৈরি হয়েছিল ডিসলেক্সিয়া রোগের ওপর নির্ভর করে। এই ছবির হাত ধরে পরিচালনায় পা রাখেন তিনি। একাধিক রিপোর্ট বলছে, ডিসলেক্সিয়ার জগৎ থেকে বেরিয়ে প্রায় ১৬ বছর পর এবার তাঁর টিম নজর দেবে ডাউন সিনড্রোমের ওপর।

    শোনা যাচ্ছে, প্যারালিম্পিক গেমসের উপর ভিত্তি করে তৈরি হবে ছবির গল্প, প্রতিবন্ধী ক্রীড়াবিদদের জন্য একটি প্রধান আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতা। সূত্র আরও যোগ করেছে, ‘মে থেকে জুনের মধ্যে এক মাসের জন্য নির্ধারণ করা হয়েছে সময়সূচী। শিশুরা শুটিংয়ের জন্য বিভিন্ন প্যারালিম্পিক গেমসে অংশ নেবেন’।

    শেষে সূত্র জানিয়েছে, ‘লাল কেল্লা, লোধি গার্ডেন, ওল্ড দিল্লি, এবং ত্যাগরাজ স্টেডিয়াম সহ দিল্লির বিভিন্ন জায়গায় এর শ্যুটিং হবে। দিল্লির বিভিন্ন অংশে শ্যুট করা হচ্ছে, কারণ তারা চাইছেন না যে সমস্ত বাচ্চারা এনসিআর রিজনে ভ্রমণ করুক’।

    এক সাক্ষাৎকারে আমির জানান, তাঁর পরবর্তী ছবির নাম ‘সিতারে জমিন পর’। ছবির নাম শুনলেই মনে পড়ে যায় তাঁরই হিট ছবি ‘তারে জমিন পর’-এর কথা। তবে কি ওই ছবির সিক্যুয়েল হতে চলেছে আমিরের নতুন ছবি? আমিরের কথায়, ‘আমার পরের ছবি ‘সিতারে জমিন পর’ আদপে ‘তারে জমিন পর’-এর মতোই একটা ছবি। তবে নতুন ছবিটা পুরনো ছবির চেয়ে ১০ গুণ এগিয়ে। ‘তারে জমিন পর’ দেখে দর্শক কেঁদে ফেলেছিলেন। ‘সিতারে জমিন পর’ দেখে যদিও মজা পাবেন তাঁরা।’

    'তারে জমিন পর' ছবিতে সহানুভূতিশীল এক শিক্ষকের চরিত্রে দেখা যায় আমির খানকে যিনি তাঁর ডিসলেক্সিক ছাত্রকে চ্যালেঞ্জের মোকাবিলা করতে সাহায্য করেন। এবার তিনি জ্ঞানের আলো ফটোবেন ডাউন সিনড্রোমের ওপর। তাঁদের লড়াইয়ের কথা বলবেন তিনি, সমাজে তাঁদেরও সমান অধিকারের কথা বলবেন আমির খান। এই ছবিতে আমির খানের সঙ্গে দেখা যাবে জেনেলিয়া ডিসুজাকে।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)