• আমাকে একটা বল তো খেলতে দাও:- বাবরদের অনুশীলনে কাতর আবেদন পাকিস্তানের নির্বাচকের
    হিন্দুস্তান টাইমস | ২৬ এপ্রিল ২০২৪
  • শুভব্রত মুখার্জি:- বর্তমানে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে মুখোমুখি হয়েছে পাকিস্তান দল। পাঁচ ম্যাচের সিরিজে কার্যত দ্বিতীয় সারির দল পাঠিয়েছে নিউজিল্যান্ড। ইতিমধ্যেই চারটি ম্যাচ হয়ে গিয়েছে সিরিজের।প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচটিতে জিতে লিড নেয় পাকিস্তান দল। তৃতীয় ম্যাচে বড় ব্যবধানে জিতে সিরিজে সমতা ফিরিয়ে ১-১ করে। চতুর্থ ম্যাচে ৪ রানে পাকিস্তানকে হারিয়ে সিরিজে এগিয়ে গেছে নিউজিল্যান্ড। তবে চতুর্থ ম্যাচের আগে সামনে এসেছে এক মজার ছবি। ম্যাচের আগে অনুশীলন সেরে নিচ্ছিল পাকিস্তান দল। সেখানে উপস্থিত ছিলেন পাকিস্তানের অন্যতম নির্বাচক তথা প্রাক্তন ক্রিকেটার ওয়াহাব রিয়াজ। দলের ছেলেদের অনুশীলন করতে দেখে ব্যাট হাতে খেলার ইচ্ছা প্রকাশ করেন ওয়াহাব রিয়াজও। কিন্তু তাঁকে সেই সুযোগ দেননি আজহার মাহমুদ এবং অধিনায়ক বাবর আজম। সেই সময়েই মজার ছলে কাতর আবেদন করতে দেখা যায় ওয়াহাব রিয়াজকে।

    ওয়াহাবকে বলতে শোনা যায় ' দয়া করে আমাকে একটা বল তো খেলতে দাও'। চতুর্থ টি-২০'র আগে পাকিস্তানের ব্যাটাররা ছয় মারার অনুশীলন করছিলেন। অধিনায়ক বাবর আজম সেই সময়ে অনুশীলন করছিলেন। তখনই ওয়াহাব রিয়াজ তাঁকে অনুরোধ করেন তাঁকে একটি বল খেলতে দিতে। সেই সময়ে হস্তক্ষেপ করতে দেখা যায় হেড কোচ আজহার মাহমুদকে।তিনি বলেন ম্যানেজমেন্টের লোক ওয়াহাব রিয়াজ। সুতরাং তাঁকে এ সুযোগ দেওয়া যাবে না। এরপর মজার ছলে ওয়াহাবকে সরিয়ে দেন আজহার। তখন ওয়াহাবকে বলতে শোনা যায় ' আমি এর থেকেও বড় বড় ছক্কা মারতে পারতাম'। এরপর বেশ কিছুটা কাতরস্বরে তাঁকে আবেদন করতে শোনা যায় 'আমাকে অন্তত একটা বল তো খেলতে দাও'।

    গোটা ঘটনার ভিডিয়ো করা হচ্ছিল পিসিবির তরফে। রিয়াজের ঘটনায় কিছুটা হতাশ দেখাচ্ছিল বাবরকে। কিন্তু বাকি সকলেই বিষয়টিতে বেশ মজা নিচ্ছিলেন। প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে বর্তমান দলের অনেককেই খুনসুটি করতে দেখা যায়। চতুর্থ ম্যাচের আগে হোম টিম পাকিস্তানের জন্য বেশ খারাপ খবর এসেছিল। তাদের দুই নির্ভরযোগ্য ক্রিকেটার সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। ছিটকে গিয়েছেন তারকা কিপার ব্যাটার মহম্মদ রিজওয়ান। ছিটকে গিয়েছেন অলরাউন্ডার ইরফান খান ও। দুজনেই তৃতীয় ম্যাচ চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। এছাড়া চতুর্থ ম্যাচেও তাঁরা পরাজিত হয়েছে কিউয়িদের বিপক্ষে।

    সামনেই যেহেতু টি-২০ বিশ্বকাপ রয়েছে ফলে এই দুই ক্রিকেটারকে নিয়ে কোন ঝুঁকি নেয়নি টিম ম্যানেজমেন্ট। তাই রাওয়ালপিন্ডির ম্যাচের পর টুর্নামেন্ট থেকেই ছিটকে গিয়েছেন তারা। সিরিজ শুরুর আগেই পেশীতে চোটের কারণে আজম খানকে ছিটকে যেতে হয়েছিল। ফলে মনে করা হচ্ছে এবার কিপারের দায়িত্ব পালন করবেন হাসিবুল্লা খান।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)