• বিদেশি থেকে পুলিশের ব্যবহৃত রিভলভার! সন্দেশখালি থেকে কী কী মিলল? হিসাব দিল CBI
    এই সময় | ২৭ এপ্রিল ২০২৪
  • সন্দেশখালিতে আবু তালেব নাম এক ব্যক্তির বাড়ি থেকে প্রচুর অস্ত্র উদ্ধার করে। দুপুর থেকে তল্লাশি ক্লাহানোর পর ইতিমধ্যে বেশ কিছু বিদেশী অস্ত্র, ইডি আধিকারিকদের থেকে হাতিয়ে নেওয়া একাধিক অস্ত্র উদ্ধার করা হয়েছে। তল্লাশি চালিয়ে যাওয়া হচ্ছে বলে CBI সূত্রে খবর।CBI একটি বিবৃতে জানিয়েছে, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) আজ ED -র বিরুদ্ধে হামলার ঘটনার সংক্ৰান্ত মামলার তদন্তে উত্তর 24 পরগণার সন্দেশখালিতে দুটি জায়গায় তল্লাশি চালিয়েছে। তল্লাশি চালিয়ে বেশ কিছু বিদেশী পিস্তল এবং রিভলভার সহ প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে। CBI জানিয়েছে, এই মামলার তদন্তের সময় তথ্য পাওয়া গিয়েছিল যে ED টিম যখন সন্দেশখালিতে গত ৫ জানুয়ারিতে তল্লাশি করতে গিয়েছিল, সেখানে তাঁরা আক্রান্ত হন। সেই সময় ED আধিকারিকদের ব্যবহৃত একাধিক জিনিস খোয়া যায়।

    সিবিআই খবর পায়, ED আধিকারিকদের হারিয়ে যাওয়া সেই জিনিসগুলি শেখ শাহজাহান তাঁর ঘনিষ্ঠ এক ব্যক্তির বাড়িতে লুকিয়ে রেখেছে। সেখানেই আজ তল্লাশিতে যায় CBI টিম। তল্লাশি চালিয়ে একাধিক জিনিস উদ্ধার করে তাঁরা। উদ্ধারের সময়ই প্রচুর বিস্ফরোক থাকার সন্দেহে NSG কম্যান্ডোদেরও কাজে লাগানো হয়।

    সিবিআই এখনও পর্যন্ত তল্লাশি চালিয়ে 03টি বিদেশি রিভলবার, 01টি ভারতীয় রিভলভার, ১টি কোল্ট অফিসিয়াল পুলিশ রিভলভার, ১টি বিদেশী পিস্তল, ১টি দেশের তৈরি পিস্তল, 09 এমএম বুলেট- 120টি,.45 ক্যালিবার কার্তুজ - 50 টি, 9 এমএম ক্যালিবার কার্তুজ 120 টি, 380 কার্তুজ 50 টি, ৮টি .32 কার্তুজ উদ্ধার করেছে। এছাড়াও তাঁরা শেখ শাহজাহানের সঙ্গে সম্পর্কযুক্ত একাধিক নথি, দেশি কিছু বোমা, বিস্ফোরক উদ্ধার হয়েছে বলে জানিয়েছে CBI। তবে তল্লাশি এখনও চালিয়ে যাওয়া হচ্ছে।

    শুক্রবার নির্বাচনের দ্বিতীয় দফা চললেও দিনভর সংবাদের শিরনামে উঠে আসে সন্দেশখালি। সন্দেশখালিতে তল্লাশি নিয়ে শুরু হয় রাজনৈতিক তরজা। এর মাঝেই বিস্ফোরক উদ্ধারের আশংকায় ডেকে পাঠানো হয় NSG কম্যান্ডোদের। অত্যাধুনিক মেশিন, রোবট ব্যবহার করে বিস্ফোরক চিন্নিতকরণ এবং নিষ্ক্রিয়করণের কাজ করেন তাঁরা। এর মাঝেই কী কী জিনিস উদ্ধার হয়েছে তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে SBI -এর তরফে। তল্লাশি চালিয়ে যাওয়া হবে বলেই CBI -এর তরফে জানানো হয়।
  • Link to this news (এই সময়)