• আশ্চর্য কাণ্ড দ্বিতীয় দফার ভোটে! ভোট দিলেন আর মারা গেলেন...
    ২৪ ঘন্টা | ২৭ এপ্রিল ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভোট দিলেন আর মারা গেলেন। যেন ভোটটুকু দেওয়ার জন্যই এতদিন বেঁচেছিলেন তিনি! বয়স তাঁর ৯১ বছর! বার্ধক্যজনিত সমস্যায় মারা গেলেন তিনি। কর্ণাটকের হুনসুরের পুত্তাম্মা। মহীশূর লোকসভা কেন্দ্রের অন্তর্গত এই এলাকাটি বেঙ্গালুরু থেকে ১৮২ কিমি ভিতরে!

    আজ লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোট ছিল। সেই ভোট চলাকালীন সকাল ১১টা নাগাদ এই খবর পাওয়া যায়। গণতন্ত্রের এই বিশাস উৎসবে যেন নিজের ভোটাধিকার প্রয়োগ করার মতো জরুরি বিষয়টাও যে তাঁর কাছে কতটা গুরুত্ব পায়, নিজের জীবনের মূল্যের বিনিময়ে যেন তেমনই বুঝিয়ে গেলেন তিনি। অন্য একটি ঘটনায় বছর আটাত্তরের এক মহিলা মারা যান। কলাবতী নামের এই মহিলার অক্সিজেন সাপোর্ট দরকার ছিল। তাঁকে জয়নগরের মনিপাল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ২৩ এপ্রিল সন্ধেবেলা। কিন্তু এত অসুস্থতা সত্ত্বেও তিনি ভোট দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। শেষ পর্যন্ত তাঁর ইচ্ছের কাছে হার মানে হাসপাতাল। তাঁকে স্ট্রেচারে শুইয়ে ভোটকেন্দ্রে আনা হয়, সঙ্গে থাকেন নার্সেরা। শেষ পর্যন্ত তিনি নির্বিঘ্নে ভোট দিয়ে আসেন।আজ দ্বিতীয় দফায় দেশ জুড়ে ৮৮ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। অসম, বিহার, জম্মু-কাশ্মীর, কেরল, উত্তর প্রদেশ-সহ মোট ১৩ রাজ্যে ভোট। বুথে বুথে লাইনে ভোটাররা। দ্বিতীয় দফায় এক ঝাঁক হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ। ওয়েনাড় থেকে রাহুল গান্ধী। কোটায় ওম বিড়লা।

    তিরুঅনন্তপুরমে শশী থারুর। কর্নাটকের মাণ্ড্য কেন্দ্রে এইচডি কুমারস্বামী। মথুরায় হেমা মালিনী। মেরঠে এবারের বিজেপি প্রার্থী দূরদর্শনের 'রামায়ণ' ধারাবাহিকের 'রাম' অরুণ গোভিল। ছত্তীসগঢ়ের রাজনন্দনগাঁওতে এবার কংগ্রেসের প্রার্থী কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেশ বঘেল। কর্নাটকের বেঙ্গালুরু-দক্ষিণ কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপির তেজস্বী সূর্য। 
  • Link to this news (২৪ ঘন্টা)