• ‘তৃণমূলের সঙ্গে গোপন আঁতাত রয়েছে কুড়মিদের’, ঝাড়গ্রামে দাবি শুভেন্দুর
    এই সময় | ২৭ এপ্রিল ২০২৪
  • তৃণমূল কংগ্রেসের সঙ্গে গোপন আঁতাত করেছেন কুড়মি সংগঠনের বিভিন্ন প্রতিনিধিরা। অভিযোগ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও, এবারের নির্বাচনে পৃথক প্রার্থী দেওয়া হয়েছে কুড়মি সম্প্রদায়ের তরফে। বিজেপির ভোট কাটতেই কুড়মি নেতারা তৃণমূলের সঙ্গে হাত মিলিয়েছে বলে দাবি তাঁর।বিজেপির ভোট ভাগ করার জন্য তৃণমূলের সঙ্গে গোপন আঁতাত করে জঙ্গলমহলের আসন গুলিতে লড়াই করছে কুড়মি সামাজিক সংগঠনের বিভিন্ন প্রার্থীরা। শুক্রবার দুপুরে ঝাড়গ্রামের জেলার গোপীবল্লভপুর বিধানসভার অন্তর্গত গজাশিমুল এলাকার গজাশিমুল ফুটবল মাঠে ঝাডগ্রাম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডঃ প্রণত টুডুর সমর্থনে জনসভা থেকে এমনই মন্তব্য করেন শুভেন্দু অধিকারী।

    এদিন শুভেন্দু বলেন, ‘ওদেরকে দশবার সিআরআই রিপোর্ট চেয়েছে। সাত বছরে একবারও রিপোর্ট পাঠায়নি মমতা বন্দ্যোপাধ্যায়। এজন্য দায়ী মমতা বন্দ্যোপাধ্যায়। আর অভিষেক বন্দ্যোপাধ্যায় বাঁকুড়ায় দাঁড়িয়ে বলে গিয়েছে কুড়মিরা আমাদেরকে ভোট দেয়নি, তাহলে কুড়মি ভোট দরকার নেই তৃণমূলের। দরকার বিজেপির। তাই বিজেপির ভোট ভাগ করার জন্য ওখানে অজিত মাহাতো কাজ করছে। এখানে অনুপ মাহাতো কাজ করছে।’

    যদিও শুভেন্দু অধিকারী তোলা এই অভিযোগকে সম্পূর্ণভাবে অস্বীকার করে আদিবাসী নেগাচারী কুড়মি সমাজের রাজ্য সভাপতি অনুপ মাহাতো। তিনি বলেন, ‘ওরা স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হয়ে এই কথা বলছেন। এখানে আমরা যে মাহাতো পদবীর প্রার্থী দিয়েছি। আমরা তো বারে বারে বলেছি কোনও রাজনৈতিক দলের সঙ্গে কোন সেটিং নেই আমাদের।’ তাঁর কথায়, ওঁরা রাজনৈতিক ফায়দা তোলার জন্য এই কথা বলছেন। আমরা গোপন যোগসাজশেবিশ্বাস করি না। কোনও রাজনৈতিক দলের সঙ্গে আমাদের কোন সেটিং নেই আমাদের সেটিং কুড়মিদের সঙ্গে।

    অন্যরূপে শুভেন্দু, কর্মীদের চাঙ্গা করতে ধরলেন গান

    অপরদিকে শুভেন্দু অধিকারীর তোলা এই অভিযোগ প্রসঙ্গে আদিবাসী কুড়মি সমাজের মূলখুঁটি অজিত প্রসাদ মাহাতো বলেন, ‘এই বিজেপির দিলীপ ঘোষ বলেছিল, কুড়মিদের কাপড় খুলে নেব। তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিল কুড়মিরা আমাদের ভোট দেয় না। তাই আমরা সমানভাবে চিন্তা করে ভোটে লড়াই করছি আমরা অবশ্যই জিতবো।’ এরা সকলেই কুড়মি আতঙ্কে ভুগছে। জঙ্গলমহলের ৬টি সাংসদ ছিল তো। কেউ তো আমাদের নিয়ে কথা বলেনি। তৃণমূল আমাদের দাবি পূরণ করবে বলেও করেনি। বিজেপি, তৃণমূল দু'জনেই আমাদের শত্রু।

    শুক্রবার দুপুরে ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডঃ প্রনত টুডুর সমর্থনে গোপীবল্লভপুর বিধানসভার অন্তর্গত গজাশিমুল এলাকার গজাশিমুল ফুটবল ময়দানে কর্মী সম্মেলন নামে একটি জনসভা করেন শুভেন্দু অধিকারী। এদিনের এই জনসভায় বিজেপি কর্মী সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এদিনের এই জনসভায় উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম জেলা বিজেপির জেলা সভাপতি তুফান মাহাতো, ঝাড়গ্রাম জেলা বিজেপির প্রাক্তন জেলা সভাপতি সুখময় সৎপতি,ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী ডঃ প্রণত টুডু সহ বিজেপির রাজ্য ও জেলার একাধিক নেতৃত্বরা।
  • Link to this news (এই সময়)