• শাহজাহানের অস্ত্রভাণ্ডার লুকাতেই কি EDর ওপর হামলা? অস্ত্র উদ্ধারে উঠছে প্রশ্ন
    হিন্দুস্তান টাইমস | ২৭ এপ্রিল ২০২৪
  • একে বৈশাখের বেনজির গরম, তার ওপর চড়ছে ভোটের উত্তাপ। এই অবস্থায় অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারকে কেন্দ্র করে ফের সংবাদ শিরোনামে সন্দেশখালি। এদিন শেখ শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার বিস্ফোরক নিষ্ক্রিয় করতে NSGকে ডাকতে হয় সিবিআইকে। বিশেষ রোবট নিয়ে সেই বিস্ফোরক নিষ্ক্রিয় করেছে তারা। তারই মধ্যে সিবিআইয়ের তরফে প্রকাশ করা হয়েছে শাহজাহানের শাগরেদের বাড়িতে উদ্ধার অস্ত্র ও কার্তুজের তালিকা। যাতে রয়েছে একটি পুলিশের রিভলভারও। সঙ্গে পাওয়া গিয়েছে শেখ শাহজাহানের আধার কার্ডসহ বেশ কিছু নথি। যাতে প্রশ্ন উঠছে, শাহজাহানের বাড়ি থেকে সরিয়েই কি তা রাখা হয়েছিল তার ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতে?

    পড়তে থাকুন: সন্দেশখালিতে TMC নেতার বাড়িতে মিলল বিপুল বিস্ফোরক, নিষ্ক্রিয় করতে পৌঁছল NSG

    শুক্রবার আবু তায়েব মোল্লা নামে শেখ শাহজাহান ঘনিষ্ঠ এক তৃণমূল নেতার বাড়িতে হানা দেন সিবিআইয়ের তদন্তকারীরা। সেখানে মেঝে ভেঙে ৭টি আগ্নেয়স্ত্র উদ্ধার করে তারা। তার মধ্যে ৩টি বিদেশি পিস্তল ও ১টি দেশি রিভলভার। এছাড়া একটি পুলিশের রিভলভার পাওয়া গিয়েছে ওই বাড়ি থেকে। পাওয়া গিয়েছে বিভিন্ন মাপের প্রায় ৩৫০টি কার্তুজ।

    শাহজাহানের ডেরা থেকে বিপুল অস্ত্র উদ্ধারে প্রশ্ন উঠছে, গত ৫ জানুয়ারি কি এই অস্ত্র ছিল শাহজাহানের আকুঞ্জিপাড়ার বাড়িতে? সেই অস্ত্র গোপন করতেই হামলা হয় ইডি আধিকারিকদের ওপর। তার পর সুযোগ বুঝে অস্ত্র লুকিয়ে ফেলা হয় ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতে?

    সূত্রের খবর, শুক্রবার সকালেই বিশেষ সূত্রে ওই অস্ত্রাগারের সন্ধান পায় সিবিআই। আধিকারিকরা জানতে পারেন, অস্ত্র ছাড়াও ইডি আধিকারিকদের ওপর হামলার সময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া বেশ কিছু নথি লুকানো রয়েছে সেই বাড়িতে। সরবেড়িয়া বাজার থেকে ৫০০ মিটার দূরে তিন দিক ভেড়ি দিয়ে ঘেরা বাড়িতে গিয়ে সিবিআই আধিকারিকরা দেখেন, বিদ্যুতের বিল না মেটানোয় সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। স্থানীয়রা জানান, ৩ দিন আগে শেষবার আবু তায়েব মোল্লাকে বাড়িতে দেখেছেন তাঁরা।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)