• শাহজাহানের ডেরায় সিবিআই তল্লাশিতে পাওয়া গেল পুলিশের রিভলভার ও বিদেশি পিস্তল
    হিন্দুস্তান টাইমস | ২৭ এপ্রিল ২০২৪
  • সন্দেশখালিতে শাহজাহানের ডেরায় সিবিআই তল্লাশিতে পাওয়া গেল পুলিশের রিভলভার। শুক্রবার দিনভর তল্লাশির পর এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে সিবিআই। এছাড়াও ৩টি বিদেশি আগ্নেয়াস্ত্রসহ প্রচুর কার্তুজ উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। প্রশ্ন উঠছে শাহজাহানের হেফাজতে পুলিশের রিভলভার এল কী করে?

    পড়তে থাকুন: সন্দেশখালিতে TMC নেতার বাড়িতে মিলল বিপুল বিস্ফোরক, নিষ্ক্রিয় করতে পৌঁছল NSG

    সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, শুক্রবার সন্দেশখালিতে ২টি ঠিকানায় তল্লাশি চালায় তারা। সেখানে তিন দিকে ভেড়ি দিয়ে ঘেরা একটি পাকা বাড়ির মেঝে খুড়ে বিভিন্ন মাপের ৭টি রিভলভার পেয়েছে তারা। তার মধ্যে ৩টি রিভলভার ও পিস্তল বিদেশি। এর মধ্যে একটি এমন পিস্তল রয়েছে যেটি পুলিশ ব্যবহার করে। এছাড়া রয়েছে একটি দেশি রিভলভার। বিভিন্ন মাপের প্রায় ৩৫০ কার্তুজ পাওয়া গিয়েছে সেখানে।

    শেখ শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতে পুলিশের ব্যবহার করা রিভলভার কোথা থেকে এল তা নিয়ে প্রশ্ন উঠেছে। বন্দুকটি পুলিশেরই, না কি বেআইনি পথে সেটিকে ভারতে আনা হয়েছে? পুলিশের বন্দুক হলে কি সেটিকে কোনও সময় ছিনতাই করা হয়েছিল? কারণ পুলিশের প্রতিটি বন্দুকে নম্বর খোদাই করা থাকে। সেই বন্দুক কোন পুলিশ আধিকারিককে ব্যবহার করতে দেওয়া হয়েছে তা নথিভুক্ত থাকে থানায়।

    আগ্নেয়াস্ত্র ছাড়াও শাহজাহানের ডেরা থেকে এদিন বিস্ফোরক উদ্ধার করে সিবিআই। সেই বিস্ফোরক বিশেষ রোবটের সাহায্যে নিষ্ক্রিয় করে NSG কম্যান্ডোরা। এছাড়াও উদ্ধার হয়েছে শেখ শাহজাহানের প্যান কার্ড সহ বেশ কিছু নথি। মিলেছে শেখ শাহজাহানের ব্যবসা সংক্রান্ত বেশ কিছু কাগজ।

    এই ঘটনায় নতুন করে তৃণমূলকে আক্রমণ করেছে বিরোধীরা। তৃণমূলক কংগ্রেসকে উগ্রপন্থী দল ঘোষণা করে তার স্বীকৃতি কেড়ে নেওয়ার দাবি তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)