• সকাল নয়, দুপুরে উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে, কখন অনলাইনে নম্বর দেখা যাবে?
    হিন্দুস্তান টাইমস | ২৭ এপ্রিল ২০২৪
  • সাধারণত সকাল-সকাল যে রেজাল্ট প্রকাশ করা হত, তা পিছিয়ে দুপুরে করে দেওয়া হল। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে যে আগামী ৮ মে (বুধবার) দুপুর ১টায় সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে উচ্চমাধ্যমিকের ফল ঘোষণা করা হবে। তবে ওয়েবসাইটে নিজেদের প্রাপ্ত নম্বর দেখতে আরও দু'ঘণ্টা অপেক্ষা করতে হবে পড়ুয়াদের। দুপুর ৩ টে থেকে অনলাইনে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন তাঁরা। ডাউনলোড করতে পারবেন মার্কশিটের সফট কপি। আর আগামী ১০ মে (শুক্রবার) সকাল ১০ টা থেকে সংসদের চারটি আঞ্চলিক অফিস-সহ ৫৫টি কেন্দ্র থেকে উচ্চমাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট বিলি করা হবে।

    আগের দু'বারের মতোই এবারও হিন্দুস্তান টাইমস বাংলায় উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন পড়ুয়ারা। রেজাল্ট দেখার জন্য আগেভাগেই হিন্দুস্তান টাইমস বাংলায় নাম নথিভুক্ত করে রাখতে পারবেন। তাহলে রেজাল্ট প্রকাশিত হলেই অ্যালার্ট পাঠিয়ে দেবে হিন্দুস্তান টাইমস বাংলা। তাছাড়াও wbresults.nic.in থেকে উচ্চমাধ্যমিকের ফলাফল দেখা যাবে। কীভাবে অনলাইনে উচ্চমাধ্যমিকের ফলাফল দেখতে পারবেন, তা দেখে নিন -

    ১) উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখতে bangla.hindustantimes.com-তে আসতে হবে।

    ২) হোমপেজে 'পরীক্ষার রেজাল্ট' রয়েছে। তাতে ক্লিক করতে হবে।

    ৩) নতুন একটি পেজ খুলে যাবে। সেই পেজের একেবারেই উপরে ‘Bangla Board Results 2024' রয়েছে। সেটার নীচে '12th Board Results' আছে। ওই লিঙ্কে ক্লিক করতে হবে।

    ৪) নিজের রোল নম্বর এবং জন্মতারিখ দিয়ে ‘Submit’ করতে হবে। তাহলেই উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন পড়ুয়ারা।

    হিন্দুস্তান টাইমস বাংলায় উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখার জন্য নাম নথিভুক্ত করুন - ক্লিক করুন এখানে

    পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণের পরদিনই উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে। যেহেতু সেদিন দুপুরে রেজাল্ট প্রকাশিত হবে, তাই সেদিনই উচ্চমাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট মিলবে না। সেটার জন্য আরও দু'দিন অপেক্ষা করতে হবে। ৮ মে ফলপ্রকাশের পরে ১০ মে উচ্চমাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট বিতরণ করা হবে সংসদের নির্ধারিত ক্যাম্প অফিস থেকে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)