• স্বার্থপর পুরো! রিঙ্কুর আগে নেমে রোষের মুখে KKR-র শ্রেয়স, রেহাই পেলেন না গম্ভীরও
    হিন্দুস্তান টাইমস | ২৭ এপ্রিল ২০২৪
  • সাতাশ বল বাকি থাকতে রিঙ্কু সিংয়ের আগে কেন শ্রেয়স আইয়ারকে নামানো হল? তা নিয়ে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মেন্টর গৌতম গম্ভীর এবং অধিনায়ক শ্রেয়সের উপর তুমুল ক্ষোভ উগরে দিল নেটপাড়ার একাংশ। শ্রেয়সকে সরাসরি ‘স্বার্থপর’ বলে দিলেন কেউ-কেউ। অনেকে তো আবার বললেন, গম্ভীরই চাইছেন না যে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পান রিঙ্কু। তাই ডাগ-আউটে রিঙ্কুকে বসিয়ে রেখে বাঁ-হাতি ব্যাটারের জন্য উপযুক্ত পরিবেশে ‘স্লো’ শ্রেয়সকে নামানো হচ্ছে। যদিও শেষপর্যন্ত শুক্রবার ভালো ক্যামিও ইনিংস খেলেন কেকেআরের অধিনায়ক। ১০ বলে করেন ২৮ রান। তাতে নেটপাড়ার রাগ কিছুটা কমলেও রিঙ্কুকে আগে নামানোর পক্ষেই রয়েছেন তাঁরা।

    শুক্রবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে যখন ব্যাট করতে নামেন, কেকেআরের ইনিংসের আর ২৭টি বল বাকি ছিল। কেকেআরের স্কোর ছিল তিন উইকেটে ২০৩ রান। তাই সকলেই ভেবেছিলেন যে পাঁচে রিঙ্কুকে নামানো হবে। কিন্তু সকলকে চমকে দিয়ে মাঠে নামেন শ্রেয়স। মাঠে নেমে একেবারেই ছন্দে দেখাচ্ছিল না তাঁকে। ঠুকঠুক করে খেলছিলেন। তাতেই চটে যান নেটিজেনদের একাংশ।

    এক নেটিজেন বলেন, '২৭ বল বাকি আছে এবং রিঙ্কুর আগে শ্রেয়সকে নামানো হল? কেকেআরের এই বাঁ-হাতি এবং ডানহাতি কম্বিনেশনের প্রতি কী মোহ আছে? নাকি ওরা স্রেফ ব্যাটিং অর্ডারের নীচে নামিয়ে অধিনায়ককে অপমান করতে চাইছে না? আমি বুঝছি না এটার কী যুক্ত আছে।' অপর এক নেটিজেন আবার মজা করে বলেন, 'শ্রেয়স আইয়ার হতাশ হয়ে গিয়েছেন যে বিরাট কোহলির থেকে ব্যাট চেয়েছিলেন রিঙ্কু সিং এবং ওঁর থেকে চাননি।'

    কেউ-কেউ সানরাইজার্স হায়দরাবাদের কাব্য মারানের বিরক্তিকর মুখ এবং রবীন্দ্র জাদেজার উদ্ভট মুখভঙ্গির ছবি দিয়ে বলেন যে ২৭ বল বাকি থাকতে রিঙ্কুকে না নামিয়ে শ্রেয়সকে নামানোর সিদ্ধান্ত দেখে সকলের এরকমই অবস্থা হয়েছে। যে রিঙ্কু শেষপর্যন্ত ছয় নম্বরে নামেন। চার বলে পাঁচ রান করেন।

    তবে ১০ বলে ২৮ রান করায় শ্রেয়সের উপর রোষটা কিছুটা কমেছে। যিনি তিনটি ছক্কা হাঁকান। একটি চারও মারেন। তাতেও অবশ্য রিঙ্কুকে আগে নামানোর সিদ্ধান্তে অনড় রয়েছেন নেটিজেনরা। এক নেটিজেন বলেন, ‘দুর্দান্ত ক্যামিং ইনিংস শ্রেয়স আইয়ারের। কিন্তু ডেথ ওভারে শ্রেয়স আইয়ারের থেকে যে কোনওদিন রিঙ্কুকে নামানো উচিত। ১০ দিনের মধ্যে ১০ দিনই সেটা করতে হবে।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)