• চায়ের গন্ধ চারদিকে! চা শ্রমিকদের ভোটকেন্দ্রে দেখা গেল এক অন্য ছবি!
    News 18 | ২৭ এপ্রিল ২০২৪
  • জলপাইগুড়ি: চা’য়ের গন্ধ গায়ে মেখে ভোট দিচ্ছেন এখানকার ভোটাররা! জানেন কোথায়? লোকসভা ভোটের দ্বিতীয় দফার নির্বাচন আজ। দার্জিলিং, বালুরঘাট ও রায়গঞ্জ, এই তিনটি কেন্দ্রে সকাল থেকেই চলছে ভোট গ্রহণ পর্ব। উত্তরের শৈল শহর দার্জিলিং জেলায় এখনও পর্যন্ত চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ। এখানেই দেখা গেল এক অভিনব চিত্র। এখানকার ভোটাররা সুস্বাদু চায়ের সুগন্ধ গায়ে মেখে ভোট দিতে যাচ্ছেন বুথে।

    নির্বিঘ্নে শান্তিপূর্ণভাবেই নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করছেন তারা। দার্জিলিং এর অন্তর্গত গুলমা চা বাগানের শ্রমিক তথা ভোটাররা চায়ের গুদামের ভেতর গিয়ে ভোট দান করছেন। গুলমা চা বাগানের চা’য়ের গুদাম সেখানকার ভোট কেন্দ্র হিসেবে বেছে নেওয়া হয়েছে। আর সেখানেই ভোট দিচ্ছেন চা শ্রমিকরা। বলাই বাহুল্য এই গুদামেই তৈরি হয় পৃথিবী বিখ্যাত সুস্বাদু দার্জিলিং চা।

    ভোট উৎসবের কারণে আজ গুলমা চা বাগানে যাবতীয় কাজকর্ম বন্ধ রাখা হয়েছে। আজ সেখানে ভোট উৎসবের আমেজ। হাসিমুখে চা শ্রমিকরা ভোট দান করে যাচ্ছেন নিজেদের গণতান্ত্রিক অধিকার টিকিয়ে রাখার জন্য। বাইরে তীব্র রোদ, চা শ্রমিকদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে সেখানে ব্যবস্থা রয়েছে মেডিকেল ক্যাম্পের। মজুত রয়েছে বিভিন্ন ওষুধপত্র। ভোট দানে যাতে তাদের কোনও অসুবিধা না হয় তার জন্যই এমন ব্যবস্থা করা হয়েছে। এত সুন্দর বন্দোবস্ত দেখে খুশি চা বাগানের শ্রমিকরাও। দার্জিলিং সংলগ্ন গুলমা চা বাগানে এক কথায় আজ ভোট উৎসবের খুশির আমেজ।
  • Link to this news (News 18)