• চড়া রোদে লাইনে দাঁড়িয়ে ভোট প্রবীণদের, উৎসাহে আজকের প্রজন্মকে ১০ গোল!
    News 18 | ২৭ এপ্রিল ২০২৪
  • উত্তর দিনাজপুর: দক্ষিণবঙ্গের মত ভয়াবহ তাপপ্রবাহ না চললেও উত্তরবঙ্গেও তাপমাত্রা যথেষ্ট চড়া। তারই মধ্যে শুক্রবার সারাদিন চলছে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। অষ্টাদশ লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট হচ্ছে বালুরঘাট, রায়গঞ্জ ও দার্জিলিং লোকসভা কেন্দ্রে। এই প্রবল গরমের মধ্যেই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেল বয়স্কদের।

    কারোর বয়স আশি বছর তো আবার কারোর বয়স নব্বই বছর। হাতে পায়ের জোর কমেছে বয়সের ভারে। পাল্লা দিয়ে কমেছে চোখের দৃষ্টিশক্তিও। তবুও বাড়িতে বসে নেই। এই প্রচন্ড রোদ উপেক্ষা করেই ভোটকেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়েই ভোট দিলেন উত্তরবঙ্গের তিন কেন্দ্রের‌ই বিভিন্ন জায়গার বয়স্ক ভোটাররা। গণতন্ত্রের উৎসবে লাঠি হাতে কেউ বা আবার পরিবারের হাত ধরেই প্রচন্ড রোদে ভোট দিলেন।

    ঠা ঠা পোড়া রোদে যখন অনেক অল্পবয়সী ভোটাররা ভোট দিতে যেতে ভয় পাচ্ছেন সেই সময় প্রবীণ নাগরিকদের ভোটদান ঘিরে এই উৎসাহ রীতিমত নজর কেড়ে নিয়েছে। রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তরঙ্গপুর এলাকার বাসিন্দা তিলই বর্মন। চোখে দেখতে না পেলেও পরিবারের সঙ্গে ভরদুপুরে এসে উৎসাহের সঙ্গে ভোট দিতে দেখা গেল বছল ৯০ এর এই বৃদ্ধাকে। অন্যদিকে আবার ৮০ বছরের শোভা দাসের বক্তব্য, ভোট না দিলে হবে না। অসুবিধা হলেও ভোট দিতে হবে। এই মনোভাব থেকেই ছেলেকে নিয়েই রোদের মধ্যে এসে ভোট দেন বৃদ্ধা।
  • Link to this news (News 18)