• পঞ্চায়েত সদস্যর বোনকে বিয়ে, নাটকীয় উত্থান! সন্দেশখালিকাণ্ডে চর্চায় থাকা কে এই আবু তালেব?
    এই সময় | ২৭ এপ্রিল ২০২৪
  • ফের শিরোনামে সন্দেশখালি। শুক্রবার ভোটের দিন দুপুর থেকেই শিরোনামে বসিরহাট কেন্দ্রের এই এলাকা। ন্যাশনাল সিকিউরিটি গার্ড বা NSG-কে ডেকে চালানো হল তল্লাশি। বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত NSG-র বিশেষ রোবট তল্লাশি চালায়। এদিকে সন্দেশখালি নিয়ে ফের তপ্ত বঙ্গ রাজনীতি। বিরোধীরা একদিকে সুর চড়াচ্ছেন। অন্যদিকে, পালটা সরব রাজ্যের শাসক দলও।সূত্রের খবর, ওই বাড়ির মেঝে খুঁড়ে সাতটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়াও ৩৮০টি কার্তুজও উদ্ধার করা হয়েছে। সূত্রের খবর, যে বাড়িতে তল্লাশি চালানো হয়েছে, তা শেখ শাহজাহানের এক ঘনিষ্ঠ আত্মীয়ের। নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, এই গোটা ঘটনার উপর নজর রাখছে তাঁরা।

    সূত্রের খবর, সেখান থেকে তিনটি বিদেশি রিভলভার, একটি দেশি রিভলভার, একটি দেশি এবং বিদেশি পিস্তল, পাউচে রাখা কয়েকশো গুলি এবং ছররা, হাত বোমা কয়েকটি, শাহজাহানের আধার এবং ভোটার কার্ড ও আগ্নেয়াস্ত্রের লাইসেন্স উদ্ধার হয়েছে। সূত্রের খবর, শাহজাহানের ভাই আলমগীরের বিরুদ্ধে এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরাফেরা করার অভিযোগ তুলেছিলেন এলাকাবাসীর একাংশ। এরপরেই অস্ত্রভাণ্ডার নিয়ে সন্দেহ তৈরি হয়েছিল।

    জানা গিয়েছে, আবু তালেব শেখের বাড়িতে CBI তল্লাশি চালায়। আকুঞ্জিপাড়ার ওই বাড়িটি কিছুদিন ধরেই তালাবন্ধ এবং সেখানে আলো জ্বলছিল না বলে এলাকাবাসীর। এরপর CBI আধিকারিকরা তালা ভেঙে ওই বাড়িতে ঢোকে। জানা যায়, বাড়ির মেঝে খোদাই করে কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। এরপর একটি ঝুপড়িতে বোমা এবং বিস্ফোরক মজুত করা রয়েছে এমনটাই সন্দেহ করেন গোয়েন্দারা এবং NSG-কে ডাকা হয়। সূত্রের খবর, ওই ঝুপড়ি থেকে কিছু হাত বোমা উদ্ধার করা হয় এবং তা নিষ্ক্রিয় করা হয়। জানা গিয়েছে, আবু তালেব এবং হাফিজুলের কোনও খোঁজ পাওয়া যায়নি।

    কে এই আবু তালেব?

    এলাকাবাসীর দাবি, কয়েক বছর আগে পঞ্চায়েত সদস্য হাফিজুলের বোনের সঙ্গে বিয়ে হয়েছিল আবু তালেবের। এলাকাবাসীর তাঁকে নিয়ে একাধিক অভিযোগ রয়েছে।

    সন্দেশখালি নিয়ে কোনও মন্তব্য করতে চাননি মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও) আরিজ আফতাব। তবে রাজ্য পুলিশের নোডাল অফিসার আনন্দ কুমার জানান, পুলিশ সুপারের থেকে তথ্য চাওয়া হয়েছে।

    এদিকে এই নিয়ে রাজনৈতিক তরজা তুঙ্গে উঠেছে। তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, 'সন্দেশখালিকে ইস্যু হিসেবে জিঁইয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। আর সেই কারণে এই ধরনের নাটক সাজানো হচ্ছে।' শুভেন্দু অধিকারী সরব হয়েছেন। তৃণমূলকে তোপ দেগেছেন তিনি। এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেননি বসিরহাটের পুলিশ সুপার।
  • Link to this news (এই সময়)