• সকালে নিজের গড় সামলে পরে গোটা কেন্দ্র চষে বেরালেন বিপ্লব
    বর্তমান | ২৭ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বালুরঘাট: লোকসভা নির্বাচনের দিন সকালের দিকে নিজের গড় সামলে ছুটলেন বালুরঘাট। দিনভর লোকসভা কেন্দ্রের প্রায় সব ক’টি বিধানসভা এলাকা ছুঁয়ে বিকালে ফিরলেন গঙ্গারামপুর পুরসভা এলাকায়। দিনভর কথা বললেন কর্মীদের সঙ্গে। অভিযোগ করলেন, বিজেপি ও কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে।

    শুক্রবার সকাল সাড়ে আটটা নাগাদ গঙ্গারামপুরের বাড়ি থেকে বের হন তৃণমূল প্রার্থী। সেখান থেকে  হেঁটে গঙ্গারামপুর গার্লস হাইস্কুলে ভোট দিতে যাওয়ার সময় স্থানীয় একটি কালী মন্দিরে প্রণাম সারেন। এরপর ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে সকাল সাড়ে ন’টা নাগাদ ভোট দেন। ফের বাড়িতে চলে আসেন তিনি। প্রাতঃরাশ সেরে এবার গাড়িতে রওনা। এরপর চলে তাঁর বিধানসভা পরিক্রমা। তপন ব্লকের বিভিন্ন গ্রামীণ এলাকা ঘুরে ফুলবাড়ি হয়ে রাজ্য সড়ক ধরে বালুরঘাটের দিকে রওনা দেন তিনি। পথে যেখানেই দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে দেখা হয়েছে, গাড়ি থামিয়ে তাঁদের সঙ্গে কথা বলেন বিপ্লব।

    তপন ব্লকের হরসুরা অঞ্চলের রামপুরে দাঁড়িয়ে বিপ্লবের অভিযোগ, সেন্ট্রাল ফোর্সের ডিউটি ভিতরে। আমাদের ক্যাম্পগুলি বুথগুলি থেকে বেশকিছুটা দূরে রয়েছে। রামপুরে ৪০/১২ কৃষ্ণবাটি বুথে দুই কিলোমিটার দূর থেকে একজন অসুস্থ ভোটারকে নিয়ে টোটোতে আসছিল। রাস্তায় টোটো আটকে দুই জওয়ান মারধর শুরু করেন টোটো চালককে। অথচ বিজেপিও নিয়ে আসছিল। তাদের কিছু বলেনি। এটাকে কি নিরপেক্ষ ভাবে কাজ করা বলে?

    নির্বাচনের দিন সকাল থেকে বিপ্লব কী করেন, তাঁর গতিবিধির দিকে নজর ছিল সকলেরই। গঙ্গারামপুরে বাড়ি বিপ্লবের। কিন্তু এদিন ভোট দেওয়া ছাড়া বাকি সময়টা কাটালেন কেন্দ্রের অন্যান্য বিধানসভা এলাকায়। তপন বিধানসভা ঘুরে তিনি সোজা চলে যান বালুরঘাট শহরে। সেখানেও কর্মীদের সঙ্গে কথা বলেন। এরপর কুমারগঞ্জে ব্লকের বিভিন্ন এলাকা ঘুরে বিকেলে ফিরে আসেন গঙ্গারামপুরে। সেখানে বেশ কয়েকটি ওয়ার্ড ঘুরে ভোটের খবর নেন। দিনভর রোদ, গরম উপেক্ষা করে নির্বাচনী ময়দানে মাটি কামড়ে পড়ে থাকতে দেখা গেলো সত্তরোর্দ্ধ বিপ্লবকে।  গঙ্গারামপুরে বিপ্লব মিত্র। - নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)