• বিদ্যুৎ বিভ্রাটে ফের থমকাল মেট্রো, গরমে নাকাল যাত্রীরা
    বর্তমান | ২৭ এপ্রিল ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বস্তির সফর কপালে সইল না। নিত্য যাত্রীদের পাশাপাশি গরমের অসহ্য জ্বালা এড়াতে মেট্রোয় উঠেছিলেন অনেকেই। কিন্তু বিদ্যুৎ বিপর্যয়ের কারণে মাঝপথেই থমকে গেল যাত্রী বোঝাই মেট্রো। যার জেরে চূড়ান্ত নাকাল হলেন যাত্রীরা। শুক্রবার দুপুরে পাওয়ার ট্রিপ করে যাওয়ায় এই বিপত্তি বলে জানা গিয়েছে। 

    কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রো করিডরে বিদ্যুৎ বিপর্যয় লেগেই রয়েছে। এদিন দমদম-দক্ষিণেশ্বর সেকশনে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটে। নোয়াপাড়া স্টেশনে আপ থার্ড লাইনে বিদ্যুৎ বিভ্রাট হওয়ায় বেলা ৩.১০ মিনিট থেকে সাড়ে ৩টে পর্যন্ত মেট্রো চলাচল ব্যাহত হয়। এর জেরে দমদম থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলাচল বন্ধ হয়ে যায়। সাড়ে ৩টে নাগাদ মেট্রো চলতে শুরু করলেও যাত্রী ভোগান্তি চলে বিকেল সাড়ে ৪টে পর্যন্ত। 

    যদিও এই সময়ে কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত মেট্রো চলাচল করেছে। ফলে নোয়াপাড়া, বরানগর, দক্ষিণেশ্বরের যাত্রীরা সমস্যায় পড়েন। অনেকেই সেইসব স্টেশনের টোকেন কেটেছিলেন। কাউন্টারে টোকেন জমা দিতে গেলে আরও হ্যাপা পোহাতে হয়। সংশ্লিষ্ট স্টেশনের অধিকাংশ কাউন্টার বন্ধ থাকায়, দীর্ঘ লাইন পড়ে যায়। সম্পূর্ণ গন্তব্যের জন্য টোকেন কাটা হলেও মাঝপথে ট্রেন থেমে যাওয়ায় যাত্রীদের একাংশ বাড়তি টাকা ফেরানোর দাবি জানায়। এ নিয়ে তাঁদের সঙ্গে বচসায় জড়ান মেট্রোর কর্মীরা। প্রসঙ্গত, ২০২৩ সালে দমদম-দক্ষিণেশ্বর সেকশনে ছোট-বড় মিলিয়ে প্রায় বার দশেক পাওয়ার ট্রিপের ঘটনা ঘটেছিল। এই ঘটনায় বেশ কয়েকবার ঘণ্টার পর ঘণ্টা মেট্রো চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছিল। তারপরও নটক নড়েনি রেলকর্তাদের। 
  • Link to this news (বর্তমান)