• IPL-এর ইতিহাসে এক ম্যাচে দ্বিতীয় সর্বাধিক রান,SRH-RCB ম্যাচের পরেই থাকল KKR-PBKS
    হিন্দুস্তান টাইমস | ২৭ এপ্রিল ২০২৪
  • শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলে শুক্রবার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। কলকাতার চলতি তাপপ্রবাহ দর্শকদের উৎসাহে একটুও ভাঁটা ফেলতে পারেনি। স্টেডিয়ামে উপস্থিত হয়েছিলেন অফিসিয়ালি ৫৬ হাজার দর্শক। তবে সব মিলিয়ে সংখ্যাটা আরও ১-২ হাজার বাড়লেও অবাক হওয়ার কিছু ছিল না। এই গরমের তীব্র দাবদাহ উপেক্ষা করে ইডেন গার্ডেন্স ভরে ওঠার একটাই কারণ ছিল, আর তা হল প্রিয় দল কেকেআরের জয়। ম্যাচে কেকেআর নজির গড়া রান করেও জিততে পারেনি। তবে প্রিয় দল হারলেও রুদ্ধশ্বাস ম্যাচে কিন্তু তৈরি হয়েছে এক নয়া নজির।

    আইপিএলের ইতিহাসে এক ম্যাচে সর্বাধিক রান ওঠা ম্যাচগুলোর তালিকায় জায়গা করে নিয়েছে এই ম্যাচ। তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে এই ম্যাচটি। ম্যাচে পঞ্জাব কিংসের জনি বেয়ারস্টো এবং শশাঙ্ক সিংয়ের অনবদ্য ব্যাটিং দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেয়। দুই ইনিংস মিলিয়ে ম্যাচে উঠেছে ৫২৩ রান! এই তালিকায় প্রথম স্থানে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচটি। এই বছরের আইপিএলেই খেলা হয়েছে এই ম্যাচটি। যেখানে এই ম্যাচে সব মিলিয়ে রান উঠেছিল ৫৪৯। তালিকায় যৌথ ভাবে দ্বিতীয় স্থানে রয়েছে এদিনের কেকেআর বনাম পঞ্জাব কিংসের ম্যাচ। আর অন্যদিকে রয়েছে এই বছরের আইপিএলে খেলা হায়দরাবাদের মাঠে সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বই ম্যাচটি।

    এই তালিকাতে তৃতীয়স্থানে রয়েছে ২০১০ সালে চেন্নাইতে খেলা সিএসকে বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচটি। যেখানে উঠেছিল ৪৬৯ রান। পঞ্চম স্থানে রয়েছে ২০২৪ সালেই দিল্লিতে হওয়া দিল্লি ক্যাপিটালস বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ। এই ম্যাচে মোট ৪৬৫ রান ওঠে। অর্থাৎ এই তালিকায় প্রথম পাঁচটি ম্যাচের চারটি ম্যাচ খেলা হয়েছে এবারের আইপিএলেই। অর্থাৎ একটা জিনিস পরিষ্কার এবার প্রতিটি ভেন্যুতেই হাই স্কোরিং পাটা উইকেট রাখা হয়েছে। যাতে ম্যাচে রানের বন্যার সাক্ষী থাকেন দর্শকরা। 

    এদিন ইডেনে কলকাতার বিরুদ্ধে খুনে মেজাজে ব্যাট করলেন জনি বেয়ারস্টো। অপরাজিত ১০৮ রান তিনি করেছেন।মাত্র ৪৮ বল খেলেছেন তিনি। ৪৫ বলেই সম্পন্ন করেছেন তাঁর অর্ধশতরান। মেরেছেন আটটি চার এবং নয়টি ছয়। তাঁকে যোগ্য সঙ্গত করেছেন অপর ওপেনার প্রভসিমরন সিং। মাত্র ২০ বলে করেন ৫৪ রান। অন্যদিকে শশাঙ্ক সিং মাত্র ২৮ বলে ৬৬ রান করে অপরাজিত থেকে গিয়ে দলের জয় নিশ্চিত করেছেন। ফলে কেকেআরের দেওয়া বিরাট ২৬২ রানের লক্ষ্যমাত্রা পঞ্জাব মাত্র দুই উইকেট হারিয়ে অবিশ্বাস্য ভাবে আট বল হাতে নিয়ে রুদ্ধশ্বাস এক জয় তুলে নেয়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)