• ভাঙচুরের পর আগুন সিপিএম কার্যালয়ে
    আনন্দবাজার | ২৯ এপ্রিল ২০২৪
  • রাতে সিপিএমের অস্থায়ী নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও বিভিন্ন সামগ্রী পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল তাহেরপুর শহরে। রবিবার সকালে বিষয়টি সামনে আসে। ওই ঘটনায় সিপিএম তাহেরপুর থানায় অভিযোগ দায়ের করেছে। সিপিএমের দাবি, ওই ঘটনায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা জড়িত। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। পুলিশ জানিয়েছে, এক জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

    সিপিএম ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তাহেরপুর শহরের ১০ নম্বর ওয়ার্ডে রাস্তার পাশে বেশ কিছু দিন আগে একটি অস্থায়ী নির্বাচনী কার্যালয় তৈরি করে সিপিএম। লাল রঙের দলীয় পতাকায় মুড়ে ফেলা হয়েছিল কার্যালয়টি। সেখানে রাখা ছিল চেয়ার, টেবিল, দলীয় পতাকা, ফেস্টুন ইত্যাদি। রবিবার সকালে দেখা যায় ওই কার্যালয়টি ভাঙচুর করা হয়েছে। সেখান থেকে প্রায় ১০০ মিটার দূরে ২৪ নম্বর রাস্তার মোড়ে বেশ কিছু চেয়ার, টেবিল ও সিপিএমের দলীয় পতাকা পোড়ানো হয়েছে। খবর পেয়ে এলাকায় যান সিপিএম নেতা-কর্মীরা। তার পরে তাঁরা ক্ষোভে ফেটে পড়েন। শহরে একটি মিছিলও বার হয়। তাহেরপুর থানায় অভিযোগও দায়ের করা হয়।

    তাহেরপুর শহরের সিপিএমের নির্বাচনী আহ্বায়ক সুজিত বণিক বলেন, ‘‘এই ধরনের হিংসার রাজনীতি শহরে এই প্রথম। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা রাতের অন্ধকারে আমাদের অস্থায়ী কার্যালয় ভাঙচুরের পর সেখানকার সব জিনিসপত্র রাস্তায় এনে পুড়িয়ে দিয়েছে। অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। এ ভাবে আমাদের দমিয়ে রাখা যাবে না।’’ অভিযোগ অস্বীকার করে তাহেরপুর শহর তৃণমূলের সাধারণ সম্পাদক স্মরজিত ঘোষ বলেন, ‘‘এই ধরনের হিংসার ঘটনার সঙ্গে আমাদের দলের কোনও কর্মী বা সমর্থক যুক্ত নন।’’
  • Link to this news (আনন্দবাজার)