• নিষিদ্ধ হল রামদেবের সংস্থা পতঞ্জলির আই ড্রপ-সহ ১৪ প্রডাক্ট, দেখে নিন তালিকা
    Aajtak | ৩০ এপ্রিল ২০২৪
  • সুপ্রিম কোর্টের তিরস্কারের পর উত্তরাখণ্ড সরকারের কাছ থেকেও ধাক্কা খেল পতঞ্জলি। উত্তরাখণ্ড ড্রাগ কন্ট্রোল বিভাগের লাইসেন্সিং কর্তৃপক্ষ পতঞ্জলির দিব্য ফার্মেসি কোম্পানির ১৪টি পণ্য নিষিদ্ধ করেছে। বিভ্রান্তিকর বিজ্ঞাপনের মামলায় দিব্য ফার্মেসির এসব পণ্য নিষিদ্ধ করা হয়েছে। দিব্য ফার্মেসির যে পণ্যগুলিকে নিষিদ্ধ করা হয়েছে তার মধ্যে রয়েছে শ্বাসারি গোল্ড, শ্বাসারী ভাটি, দিব্য ব্রঙ্কম, শ্বাসারি প্রবাহী, শ্বাসারি আভালেহ, মুক্ত ভাটি এক্সট্রা পাওয়ার, লিপিডম, বিপি গ্রিট, মধুগ্রিত, মধুনাশিনী ভাটি এক্সট্রা পাওয়ার, লিভামৃত অ্যাডভান্স, লিভোগ্রিট গোল্ড, এবং পতঞ্জলি দৃষ্টি আই ড্রপ।

     

    উত্তরাখণ্ড ড্রাগ কন্ট্রোল ডিপার্টমেন্টের বিজ্ঞপ্তি অনুসারে, দিব্য ফার্মেসির লাইসেন্স তার পণ্যের কার্যকারিতা সম্পর্কে বারবার বিভ্রান্তিকর বিজ্ঞাপন প্রকাশের জন্য বন্ধ করা হয়েছে। সুপ্রিম কোর্ট সাম্প্রতিক সপ্তাহগুলিতে পতঞ্জলি আয়ুর্বেদকে তার কিছু পণ্যের বিভ্রান্তিকর বিজ্ঞাপন বন্ধ করার নির্দেশ অনুসরণ না করার জন্য তিরস্কার করেছে। যোগগুরু স্বামী রামদেবের বিরুদ্ধে অবমাননার অভিযোগ দায়ের করা উচিত কিনা তা সিদ্ধান্ত নিতে মঙ্গলবার (৩০ এপ্রিল) সর্বোচ্চ আদালত পতঞ্জলির মামলার শুনানি করবে। প্রসঙ্গত উল্লেখ্য যে রামদেব হলেন পতঞ্জলি আয়ুর্বেদের প্রধান স্রষ্টা।

     

     

    এর আগে , সোমবার, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডাঃ আরভি অশোকন বলেছিলেন যে স্বামী রামদেব সমস্ত সীমা অতিক্রম করেছিলেন বলে আমরা পতঞ্জলিকে আদালতে টেনে নিয়ে যাই। তিনি করোনিলের মাধ্যমে কোভিড-১৯ নিরাময়ের দাবি করেছেন এবং আধুনিক চিকিৎসা বিজ্ঞানের মানহানি করেছেন। সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে অশোকন বলেন যে রামদেব চিকিৎসা বিজ্ঞানকে অপমান করেছেন এই বলে যে 'আধুনিক ওষুধ একটি বোকা বিজ্ঞান।'
     
  • Link to this news (Aajtak)