• ২৮ লাখের গাড়ি, ৫ বছরে সম্পদ বেড়েছে ৬ কোটি, স্মৃতি ইরানির মোট সম্পত্তি কত?
    Aajtak | ৩০ এপ্রিল ২০২৪
  • উত্তর প্রদেশের বিখ্যাত লোকসভা আসন আমেঠি থেকে বিজেপি নেত্রী স্মৃতি ইরানি লোকসভা নির্বাচনের জন্য মনোনয়ন জমা দিয়েছেন। তাঁর মনোনয়নপত্রের সঙ্গে হলফনামায় স্মৃতি ইরানি বলেছেন যে, লোকসভা নির্বাচন ২০২৯-এর তুলনায় এখন তাঁর সম্পদ বেড়েছে। আগের লোকসভা নির্বাচনের সময় স্মৃতি ইরানির পুরো পরিবারের মোট সম্পদ ছিল প্রায় ১১ কোটি টাকা। যা এখন বেড়ে ১৭ কোটি টাকারও বেশি হয়েছে। অর্থাৎ গত ৫ বছরে স্মৃতি ইরানির পরিবারের সম্পদ বেড়েছে প্রায় ৬ কোটি টাকা।

    কত সম্পত্তি আছে স্মৃতি ইরানির?
    নির্বাচনী হলফনামা অনুযায়ী, স্মৃতি ইরানির সম্পদের পরিমাণ ৮ কোটি ৭৫ লাখ ২৪ হাজার টাকা, আর তার স্বামী জুবিন ইরানির মোট সম্পদের পরিমাণ ৮ কোটি ৮১ লাখ ৭৭ হাজার টাকা। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় দেওয়া হলফনামায় স্মৃতি ইরানি দিল্লির পরিবর্তে আমেঠির মেদান মাওয়াই-এ তৈরি বাড়িটিকে তার ঠিকানা হিসেবে দেখিয়েছেন, তিনি এই নতুন বাড়িটিকে তার ঠিকানা হিসেবে দিয়েছেন এবং আমেঠির বাড়িটিও দেখিয়েছেন।

    হলফনামা অনুসারে, তার কাছে মোট নগদ ১ লাখ ৮ হাজার ৭৪০ টাকা এবং তার স্বামীর কাছে মোট নগদ ৩ লাখ ২১ হাজার ৭০০ টাকা রয়েছে। স্মৃতি ইরানির ব্যাঙ্ক ব্যালেন্স হিসাবে রয়েছে ২৫ লাখ ৪৮ হাজার ৪৭৯ টাকা। যেখানে স্বামীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা রয়েছে ৩৯ লাখ ৪৯ হাজার ৮৯৮ টাকা। হলফনামায় স্মৃতি ইরানির মালিকানাধীন গাড়ির মূল্য ধরা হয়েছে ২৮ লাখ টাকা। স্বামীর মালিকানাধীন গাড়িটির মূল্য বর্তমানে ৪ লাখ ৭০ হাজার ১৭২ টাকা। স্মৃতি ইরানির কাছে ৩৭ লাখ ৪৮ হাজার ৪৪০ টাকার গয়না রয়েছে এবং তার স্বামীর কাছে ১ লাখ ৫ হাজার টাকার গয়না রয়েছে।

    স্মৃতি ইরানি হলফনামায় বলেছেন যে তিনি ১৯৯১ সালে হাইস্কুল পরীক্ষা এবং ১৯৯৩ সালে ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। নির্বাচনী হলফনামায় স্মৃতি ইরানি বলেছেন যে তিনি ১৯৯৪ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ে বি.কম-এর জন্য ভর্তি হয়েছিলেন, কিন্তু তা সম্পূর্ণ করেননি।

     
  • Link to this news (Aajtak)