• আজ রাজ্যে শাহ-যোগীর প্রচার, চলতি সপ্তাহে ফের আসছেন মোদীও
    Aajtak | ৩০ এপ্রিল ২০২৪
  • Lok Sabha Election 2024: বাংলায় প্রচারে আসছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্যে তৃতীয় দফার নির্বাচন ৭ মে, মঙ্গলবার। তৃতীয় দফার ভোটগ্রহণ হতে চলেছে মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর এবং মুর্শিদাবাদে। মুর্শিদাবাদ ও জঙ্গীপুরকে পাখির চোখ করেছে বিজেপি। যে কারণে এই কেন্দ্রে ভোটপ্রচারে আসছেন হেভিওয়েট নেতমন্ত্রীরা। আজ, মঙ্গলবারই আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অমিত শাহ। 

    জানা যায়, এদিন শাহের কৃষ্ণনগরের পূর্ব নির্ধারিত সভা বাতিল হয়েছে। বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের রসুলপুরে সভা করতে পারেন শাহ। শুধু তিনিই নন। আজ আসছেন যোগীও। পশ্চিম বর্ধমানের উখড়া, মুর্শিদাবাদের শক্তিপুর এবং বীরভূমের সিউরিতে সভা করতে পারেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মাও রাজ্যে প্রচারে এসেছেন।

    এখনও পর্যন্ত জানা যাচ্ছে, প্রধানমন্ত্রী আগামী ৩-রা মে তিনি রাজ্যে প্রচারে আসবেন। আগামী ১৩ মে লোকসভা ভোটের চতুর্থ দফায় কৃষ্ণনগরে। তার আগে আগামী ৩ মে সেখানে সভা করার কথা প্রধানমন্ত্রীর। তাঁর আগে মঙ্গলবার, ৩০ এপ্রিল কৃষ্ণনগরে সভা করতে আসার কথা ছিল অমিত শাহের। কিন্তু তা বাতিল হয়। শ্যামনগর ফুটবল মাঠে সভা করতে পারেন প্রধানমন্ত্রী। এই মাঠের সভামঞ্চ ঘুরেও দেখেন মোদীর নিরাপত্তা আধিকারিকেরা। রাজ্যজুড়ে জোরদার প্রচার চালাচ্ছে বিজেপি। রাজ্যের আকাশে হেলিকপ্টারের ওঠানামা লেগেই আছে। তারকা প্রচারের তালিকায় আছেন মিঠুন চক্রবর্তী, রাহুল সিনহা, অমিতাভ চক্রবর্তীরা।

    ২০১৯ সালে এই কেন্দ্রে জিতেছিলেন কংগ্রেস প্রার্থী আবু হাসেম খান চৌধুরী। এই কেন্দ্রে এবার বিজেপি প্রার্থী করেছে শ্রীরূপা মিত্র চৌধুরীকে। তৃণমূলের প্রার্থী শাহনাওয়াজ আলি রায়হান। গত লোকসভা ভোটে কংগ্রেসের মৌসম বেনজির নূরকে হারিয়েছিলেন বিজেপি প্রার্থী খগেন মুর্মু। এবারও তিনি প্রার্থী। তৃণমূল প্রার্থী করেছে প্রাক্তন আইপিএস প্রসূন বন্দ্যোপাধ্যায়কে। 
  • Link to this news (Aajtak)