• বৃহস্পতিবার মাধ্যমিকের ফল ঘোষণা, কখন কীভাবে দেখবেন রেজাল্ট? জানুন বিশদে
    Aajtak | ০১ মে ২০২৪
  • West Bengal Class 10th Result Date 2024: পশ্চিমবঙ্গের মাধ্যমিক বোর্ডের দশম শ্রেণীর ছাত্রদের অপেক্ষা শীঘ্রই শেষ হতে চলেছে। ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (WBBSE) একটি আনুষ্ঠানিক ঘোষণায় জানিয়েছে যে ম্যাট্রিকুলেশন শিক্ষার্থীদের ফলাফল ২ মে প্রকাশিত হবে। বোর্ড তার ওয়েবসাইটে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেছে। যে সমস্ত ছাত্রছাত্রীরা এই বছর পশ্চিমবঙ্গ বোর্ড থেকে দশম  শ্রেণির পরীক্ষা দিয়েছে তাদের ফলাফলের জন্য বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

    বোর্ড নোটিশ জারি করেছে
    পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল বিজ্ঞপ্তিতেও ফলাফল প্রকাশের সময় উল্লেখ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে “এটি সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য যে মাধ্যমিক পরীক্ষার (SE), ২০২৪-এর ফলাফল ২ মে, ২০২৪-এ সকাল ৯ টায় একটি সংবাদিক সম্মেলনের মাধ্যমে চেয়ারম্যান, অ্যাড-হক কমিটি, WBBSE ঘোষণা করবেন।

      পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট
    শিক্ষার্থীদের ফলাফল বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট  wbbse.wb.gov.in-এ  প্রকাশিত হবে, ২ মে সকাল ৯ টার পরে, শিক্ষার্থীরা সেখানে গিয়ে তাদের স্কোরকার্ড চেক করতে পারে। স্কোরকার্ড চেক করতে, পরীক্ষার্থীদের তাদের রেজিস্ট্রেশন নম্বর/রোল নম্বর এবং পাসওয়ার্ড লিখতে হবে। এছাড়াও Aajtak.in পশ্চিমবঙ্গ বোর্ডের দশম শ্রেণীর ফলাফলও হোস্ট করছে। ফলাফল প্রকাশের সঙ্গে সঙ্গে , ফলাফলের লিঙ্কটি অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি aajtak.in-এ সক্রিয় করা হবে। এখানেও শিক্ষার্থীরা তাদের রোল নম্বর লিখে এক ক্লিকে তাদের ফলাফল দেখতে পারবেন।

    এই লিঙ্কে ক্লিক করুন-

    আপনি Aajtak.in থেকে এক ক্লিকে পশ্চিমবঙ্গের দশম শ্রেণীর ফলাফল দেখতে পারেন:
    ধাপ ১: আজতকের ওয়েবসাইট Aajtak.in-এ যান।
    ধাপ ২: হোম পেজে 'বোর্ড রেজাল্ট'-এ ক্লিক করুন।
    ধাপ ৩: এখানে 'WB Madhyamik 10th Result 2024' লিঙ্কে ক্লিক করুন।
    ধাপ ৪: এখন আপনার রোল নম্বর বা রোল কোড লিখুন।
    ধাপ ৫: আপনার ফলাফল স্ক্রিনে খুলবে, এটি চেক করুন।
    ধাপ ৬: ফলাফলের অনলাইন কপি ডাউনলোড করুন এবং একটি প্রিন্টআউট নিন এবং আপনার সঙ্গে  রাখুন।

     কখন রেজাল্ট দেখতে পারবেন?
     ২ মে সকাল ন'টায় আনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের ফলপ্রকাশ করা হবে। তারপর সকাল ৯ টা ৪৫ মিনিট থেকে ওয়েবসাইটে মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে। আর সকাল ১০ টা থেকে পর্ষদের নির্দিষ্ট ক্যাম্প অফিস থেকে মার্কশিট এবং সার্টিফিকেট প্রদান করা হবে। অর্থাৎ দিনের দিনই মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট প্রদান করা হবে।

    কোন কোন জায়গা থেকে মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট বণ্টন করা হবে?
    ২ মে সকাল ১০ টা থেকে পর্ষদের নির্ধারিত ক্যাম্প শিবির থেকে স্কুলের প্রতিনিধিদের হাতে মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট তুলে দেওয়া হবে।  
  • Link to this news (Aajtak)