• 'হ্যালো, আমরা জঙ্গি গোষ্ঠী...', রাজভবনে নাশকতার ছক! তদন্তে লালবাজার
    Aajtak | ০১ মে ২০২৪
  • 'হ্যালো, আমরা সন্ত্রাসবাদী গোষ্ঠী। নাম টেরোরাইজার ১১১'। এমনই হুমকি-বার্তা ইমেলে পাঠানো হল রাজভবনে। কয়েকদিন আগেই বিমানবন্দরে নাশকতার হুমকি দেওয়া হয়েছিল। এবার কলকাতার জাদুঘর ও রাজভবনে নাশকতার হুমকি দেওয়া হল। ঘটনার তদন্তে নেমেছে লালবাজার। 

    রাজভবন, জাদুঘরের বিভিন্ন জায়গায় বোমা রাখা আছে। বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে। এই মর্মে হুমকি মেল পাঠানো হয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে যায়। মঙ্গলবার দুপুরে একই সময়ে রাজভবন, কলকাতা জাদুঘর-সহ বিভিন্ন দফতরে হুমকি ইমেল এসে পৌঁছয়। 

    ওই হুমকি-মেলে দাবি করা হয়, রাজভবন, জাদুঘরে বিস্ফোরক লুকিয়ে রাখা হয়েছে৷ মেলে লেখা হয়েছে,'হ্যালো, আমরা টেরিরাইজার্স ১১ নামে সন্ত্রাসবাদী গোষ্ঠী। আমরা বলতে চাই, বিভিন্ন জায়গায় বিস্ফোরক রাখা হয়েছে। বহু লোক মারা যাবে। এটাই হামলার মূল উদ্দেশ্য। গুডবাই। রক্তের বন্যায় ভাসতে চলেছে শহর'।

     খবর পাওয়ার পর সক্রিয় হয়েছে কলকাতা পুলিশের এসটিএফ৷ রাজভবন, ভারতীয় জাদুঘরে শুরু হয় চিরুনি তল্লাশি। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা চত্বর। পুলিশ তদন্ত করে দেখছে, কোন ইমেল আইডি থেকে মেল পাঠানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। জানা গিয়েছে, হাওড়ার একটি সরকারি দফতরেও এই হুমকি ইমেল পাঠানো হয়েছে। একই ইমেল আইডি থেকে সবকটি মেল পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। 

    অতিসম্প্রতি কলকাতা বিমানবন্দরে তিন দিনে দু'বার বোমাতঙ্ক ছড়িয়েছে। গত শুক্রবারের পর সোমবারও বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে ফের আসে হুমকি ইমেল। লেখা ছিল, নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে বোমা রয়েছে। যে কোনও মুহূর্তে কলকাতা বিমানবন্দর উড়িয়ে দেওয়া হবে। তড়িঘড়ি নিরাপত্তা আরও বাড়িয়ে দেয় কর্তৃপক্ষ। যাত্রীদের প্রবেশের সময়ে চলে তল্লাশি। বিমানন্দরের অন্দরে ছড়িয়ে পড়ে আতঙ্ক।
  • Link to this news (Aajtak)