• CV Ananda Bose : রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ! তদন্তে পুলিশ, নিন্দা তৃণমূলের
    এই সময় | ০৩ মে ২০২৪
  • রাজভবনে এক মহিলা শ্লীলতাহানির অভিযোগ। রাজভবনের এক মহিলা কর্মী এই অভিযোগ করেছেন। রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে ওই চাঞ্চল্যকর অভিযোগ করেছেন ওই মহিলা। ঘটনার তদন্ত শুরু করেছে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। এই ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যপাল প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘সত্যের জয় হবেই। আমি প্রকৌশলী বানানো গল্পের সামনে মাথা নিচু করব না। কেউ যদি আমাকে অপমান করে নির্বাচনী সুবিধা চায়, ভগবান তাঁদের মঙ্গল করুন। কিন্তু তাঁরা বাংলায় দুর্নীতি ও সহিংসতার বিরুদ্ধে আমার লড়াই থামাতে পারবে না।’মহিলা এমন অভিযোগ হেয়ার স্ট্রিট থানায় করেছে বলেন এক্স হ্যান্ডেলে জানিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই মহিলা রাজভবনের অস্থায়ী কর্মী তিনি। রাজভবনের পিস্ রুমে তিনি কাজ করতেন।

    তিনি আজ, শ্লীলতাহানির অভিযোগ তুলেছেন। জানা গিয়েছে, প্রথমে তিনি রাজভবনের ওসির কাছে তাঁর অভিযোগ নিয়ে দ্বারস্থ হয়েছিলেন। এরপর তাঁকে হেয়ার স্ট্রিট থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি অভিযোগ দায়ের করেন। রাজ্যপালের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য এবং অশালীন আচরণের অভিযোগ করেছেন ওই মহিলা।

    ইতিমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছে হেয়ার স্ট্রিট থানার পুলিশের। কলকাতা পুলিশের উচ্চ পদস্থ কর্তারা এই বিষয়ে পদক্ষেপ করা শুরু করেছেন। ডিসি সেন্ট্রাল নিজে হেয়ার স্ট্রিট থানায় এসেছেন। জানা গিয়েছে, ওই মহিলাকে স্থায়ী চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। এই বিষয়ে কথা হওয়ার সময় তাঁর সঙ্গে অশালীন আচরণ করা হয় বলে অভিযোগ করেছেন সেই মহিলা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই মহিলা গত ২৪ এপ্রিল তাঁর সঙ্গে অশ্লীল আচরণ করা হয়েছিল বলেও অভিযোগ করেছেন।

    বিষয়টি নিয়ে ইতিমধ্যে সরব হয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সাগরিকা ঘোষ। তিনি তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, ‘বাংলার গভর্নর সিভি আনন্দ বোসের বিরুদ্ধে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ। কতটা আতঙ্কজনক এবং ভয়ঙ্কর। কলকাতায় নরেন্দ্র মোদীর সফরের আগে একজন মহিলা অভিযোগ করেছেন যে তিনি আজ রাজভবনে গভর্নরের সঙ্গে দেখা করতে গিয়ে তার শ্লীলতাহানি করা হয়েছে। অভিযোগ দায়েরের জন্য অভিযোগকারীকে হেয়ার স্ট্রিট থানায় নিয়ে যাওয়া হয়েছে। মহিলা রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছেন।’

    রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘আজ রাতে রাজভবনে থাকবেন প্রধানমন্ত্রী। তার আগে এ কী কাণ্ড! থানায় অভিযোগ জমা করছেন এক মহিলা। তার শ্লীলতাহানি করা হয়েছে বলে অভিযোগ রাজ্যপালের বিরুদ্ধে। তিনি নাকি বলেন, সকলের অভিযোগ শুনবেন। পিস রুম কি আসলে নারী সম্মানের পিস হেভেন হয়ে গিয়েছে।’

    যদিও, রাজ্যের সাংবিধানিক প্রধানের বিরুদ্ধে কোনও আইনি পদক্ষেপ নেওয়া যায় কিনা, সে ব্যাপারে আইনজীবীর সাহায্য নিচ্ছে পুলিশ। উল্লেখ্য, আগামীকাল রাজ্যে প্রচারে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার জন্য আজ রাতে রাজভবনে আসছেন তিনি। সেখানেই রাত্রিযাপন করার কথা তাঁর।
  • Link to this news (এই সময়)