• Kim Jong Un: সেরা সুন্দরী বাছতে স্কুল-কলেজে ঢুঁ, ফি বছর ২৫ ভার্জিন শয্যা সঙ্গিনী বেছে নেন কিম জং উন
    এই সময় | ০৩ মে ২০২৪
  • উত্তর কোরিয়ার সর্বময় নেতা কিম জং উনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ উঠল। বিস্ফোরক অভিযোগ করেছেন উত্তর কোরিয়া থেকে পালিয়ে আসা যুবতী ইয়োনমি পার্ক। মিরর-এ প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী, ইয়োনমি দাবি করেছেন, প্রত্যেক বছর ২৫ কুমারী মেয়েকে ব্যক্তিগত বেছে নেওয়া হয় সেদেশের শাসকের 'ব্য়ক্তিগত মনোরঞ্জনের' (প্লেজার স্কোয়াড) জন্য। শুধু শাসকের মনোরঞ্জন বললে ভুল হবে বরং শাসকের সঙ্গে থাকা সাঙ্গোপাঙ্গো সকলেরই যৌন চাহিদা পূরণে বাধ্য় করা হয় যুবতীদের। মহিলার দাবি, সেদেশে শাসকের শারীরিক চাহিদা মেটানোর জন্য আজও সুন্দরী মেয়েদের খোঁজে হন্য়ে হয়ে তল্লাশি চলে। বাছাই করা কুমারী মেয়েদের বাধ্য করা হয় মনোরঞ্জনের খোরাক হিসেবে। পাশাপাশি মহিলা আরও উল্লেখ করেছে, মেয়েদের শারীরিক সৌন্দর্য্য ও রাজনৈতিক আনুগত্যের ভিত্তিতে বাছাই করা হয়। মহিলার দাবি, তাঁকেও ওই প্লেজার স্কোয়াডের জন্য় দুইবার ডাকা হয়েছিল। তবে পারিবারিক অবস্থার কারণে তিনি নির্বাচিত হননি।কী অভিযোগ মহিলার?

    মহিলার কথায়, 'সুন্দরী মেয়েদের খোঁজে কিমের লোকেরা বিভিন্ন স্কুলগুলিতে যায়। ক্লাসরুমেও উঁকি মারে, কোনও ভাবেই যাতে কোনও সুন্দরী মেয়ে তাদের চোখ এড়িয়ে না যায়। যখনই ওরা কোনও সুন্দরী মেয়ে খুঁজে পায় তখন প্রথমে ওরা দেখে মেয়েটির পরিবারের অবস্থা কেমন এবং তারা কোন দলের সমর্থক। এক্ষেত্রে উত্তর কোরিয়ার মেয়েরাই বেশি প্রাধান্য পায়।'

    মহিলার দাবি, যুবতীদের বাছাইয়ের পর তাদের মেডিক্যাল টেস্ট করা হয়, কুমারীত্ব পরীক্ষা করা হয়। টেস্টের সময় যদি কোনও সমস্যা ধরা পড়ে তাহলে তাদের ছেঁটে ফেলা হয়। কঠোর পরীক্ষার পর উত্তর কোরিয়ার মাত্র কয়েক জন মেয়েকেই পিয়ংইয়ং পাঠানো হয়। সেখানে তাদের একমাত্র কাজ হল স্বৈরশাসকের ' শারীরিক ইচ্ছা' পূরণ করা।

    মেয়েদের দলকে তিনটি দলে ভাগ করা হয়। একটি দল শাসককে শারীরিক আরাম প্রদান তথা দলাইমালাই (স্য়াসাজ), অন্য দলকে গান ও নাচের মাধ্যমে মনোরঞ্জন ও অপর একটি দলকে স্বৈরশাসক এবং অন্যান্য পুরুষদের সাথে যৌন মিলনের জন্য প্রশিক্ষণ দেওয়া হয়। পার্কের কথায় 'মেয়েদের স্বৈরশাসক এবং অন্যান্য পুরুষদের সাথে যৌনভাবে ঘনিষ্ঠ হতে বাধ্য় করাহয়। তাদের শিখতে হয় কীভাবে পুরুষদের খুশি করা হয়। মাথায় ঢুকিয়ে দেওয়া এটাই তাদের একমাত্র ব্রত।'

    মহিলা জানিয়েছেন, স্বৈরশাসকের সেবা করার জন্য সবচেয়ে সুন্দরী মেয়েদের নির্বাচন করা হলেও তুলনায় কম সুন্দরী মেয়েদের নিম্ন-পদস্থ জেনারেল এবং রাজনীতিবিদদের সন্তুষ্ট করার জন্য নিয়োগ করা হয়। রিপোর্টে আরও উল্লেখ, মেয়েদের বয়স ২৫ পেরিয়ে গেলে মনোরঞ্জনের তালিকা থেকে ছেঁটে ফেলা হয় তাদের। তাদের মধ্য়ে কয়েকজন নেতাদের বর্ডিগার্ডকে বিয়ে করে নেন।

    পার্ক ব্য়াখ্য়া করেছেন, 'এই প্লেজার স্কোয়াড'-এর উৎপত্তি ১০৭০-এর দশকের কিম জং উনের বাবা, কিং জং-II-এর যুগ থেকে চলে আসছে। তাঁর বিশ্বাস ছিল যৌন ঘনিষ্ঠতা তাঁকে অমরত্ব দেবে।' ২০১১ সালে হার্ট অ্য়াটেক ৭০ বছর বয়সে মৃত্যু হয় তাঁর।
  • Link to this news (এই সময়)