• রাজভবনে শ্লীলতাহানির অভিযোগ রাজ্যপালের বিরুদ্ধে, কী বললেন বোস?
    Aajtak | ০৩ মে ২০২৪
  • CV Ananda Bose: রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ। ঘটনাচক্রে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী রাজ্যে আসার কিছুক্ষণ আগে এই ঘটনা প্রকাশ্যে আসে। এদিন রাজভবনেই রাত্রিবাস করার কথা ছিল প্রধানমন্ত্রীর। শুক্রবার তাঁর বাংলায় তিনটি জনসভা রয়েছে। এই নিয়ে উত্তাল হয় রাজ্য রাজনীতি। 

    বৃহস্পতিবার বেশ কয়েকজন তৃণমূল কংগ্রেস নেতা দাবি করেন, রাজভবনে এক অস্থায়ী মহিলা কর্মী রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন। যদিও এই অভিযোগ অস্বীকার করেন রাজ্যপাল।

    তৃণমূল নেতারা দাবি করেন, যে মহিলা অভিযোগ তুলেছিলেন, তিনি অভিযোগ দায়ের করতে কলকাতা পুলিশের কাছে যান।

    তৃণমূল ট্যুইট করে জানায়, "রাজভবনে শ্লীলতাহানির ঘটনায় চমকপ্রদ তথ্য উঠে আসছে! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহের উচিত এই নির্যাতিতদের জন্য ন্যায়বিচার নিশ্চিত করা যদি তারা সত্যিই নারীর সম্মানে বিশ্বাস করে।"

    রাজ্য়পাল সিভি আনন্দ বোস অভিযোগগুলি প্রত্যাখ্যান করে বলেন, "তাঁকে অপমান করার চেষ্টা হচ্ছে।"

    সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "সত্যের জয় হবেই। আমি প্রকৌশলী আখ্যান-এ ভীত হতে চাই না। কেউ যদি আমাকে অপমান করে নির্বাচনী সুবিধা চায়, ঈশ্বর তাদের মঙ্গল করুন। কিন্তু তারা বাংলায় দুর্নীতি ও হিংসার বিরুদ্ধে আমার লড়াই থামাতে পারবে না।"

    এই ঘটনায় কলকাতা পুলিশের ডিসি (সেন্ট্রাল) ইন্দিরা মুখোপাধ্যায় বলেন, "বিকেল ৫টায় রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ পেয়েছে পুলিশ।"

    এক আধিকারিক বলেছেন “আমরা তদন্ত করছি। কখন ঘটনাটি ঘটেছে তা আমরা বলতে পারছি না। অভিযোগকারীর মতে, ঘটনাটি ঘটেছে রাজভবনের ভিতরে। তিনি অভিযোগ করেছেন যে এটি বেশ কয়েকবার ঘটেছে।" পুলিশের তরফে আর অন্য কোনও তথ্য জানা যায়নি।
  • Link to this news (Aajtak)