• মুখপাত্রের শূন্যপদে আইপ্যাকের প্রতীক জৈনের নিয়োগ করা হোক, আর্জি কুণালের
    এই সময় | ০৩ মে ২০২৪
  • সম্প্রতি তাঁকে দলীয় পদ থেকে সরানো হয়েছে। এরপর নিজের মতামত সংবাদ মাধ্যমে ব্যক্ত করেছেন কুণাল ঘোষ। এবার তাঁর পদে কাকে বসানো হবে? সেই প্রস্তাবও দলের কাছে রাখলেন তিনি।শুক্রবার এক্স হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছেন কুণাল ঘোষ। সেখানে তিনি লিখেছেন, তাঁর পরিবর্তে দলের মুখপাত্র এবং রাজ্য সাধারণ সম্পাদক হিসেবে আইপ্যাকের প্রতীক জৈনকে নিয়োগ করা যেতে পারে। তাঁর এই নতুন পোস্ট ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনৈতিক মহলে।

    সোশ্যাল মিডিয়া পোস্টে ঠিক কী লিখেছেন কুণাল?

    তিনি লেখেন, 'তৃণমূলের সমর্থক হিসেবে দলকে আমার সবিনয় অনুরোধ, 'অপদার্থ' ও 'দলবিরোধী' কুণাল ঘোষের শূন্যপদে মুখপাত্র ও রাজ্য সাধারণ সম্পাদক হিসেবে আইপ্যাকের প্রতীক জৈনকে নিয়োগ করা হোক। দলটা ওরা এত ভালোভাবে চালাচ্ছে যে সাংগঠনিক পদও প্রতীকের প্রাপ্য। দলের মঙ্গল হোক।'

    অতীতে অবশ্য আই প্যাকের অন্যতম পরামর্শদাতা প্রশান্ত কিশোরকে নিয়ে একাধিক উল্লেখযোগ্য মন্তব্য করেছেন কুণাল ঘোষ। সেই প্রেক্ষিতের কুণালের এই মন্তব্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

    প্রসঙ্গত, গত বুধবার তৃণমূল একটি বিবৃতি জারি করে কুণাল ঘোষকে রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন। এরপর লোকসভা নির্বাচনে তৃণমূলের পঞ্চম দফার তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ পড়েন কুণাল।

    এদিকে বুধবার দলীয় পদ খোয়ানোর পর বৃহস্পতিবার একটি বৈদ্যুতিন সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শুভেন্দু অধিকারীর ‘পারফরম্যান্স’-এর প্রশংসা শোনা গিয়েছিল তাঁর কণ্ঠে। এবার আই প্যাকের প্রতীককে নিয়ে তাঁর এই পোস্ট অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, বৃহস্পতিবার এই নেতা বলেন, 'পদ নয়, পথে আছি।' কর্মীদের পাশে পেয়ে তাঁকে কাঁদতে দেখা যায়।

    উল্লেখ্য, সম্প্রতি উত্তর কলকাতার একটি রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন কুণাল ঘোষ। সেখানে হাজির ছিলেন BJP-র প্রার্থী তাপস রায়ও। এদিনের সভায় তাপস রায়ের ভূয়সী প্রশংসা শোনা গিয়েছিল কুণালের কণ্ঠে। এরপরেই কুণালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেয় দল।

    কুণাল ঘোষ বৃহস্পতিবার বলেন, 'পদ নয়, পথে রয়েছি। যেখানে রাস্তা, কর্মীদের সঙ্গে রয়েছি। মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় একদিন তা অনুধাবন করবেন, এই আশা রাখব।' এদিন সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় ঠোঁট কেঁপে ওঠে কুণাল ঘোষের। শুক্রবার নতুন করে তাঁর এই মন্তব্য নতুন করে জল্পনা তৈরি করেছে।
  • Link to this news (এই সময়)