• 'বাহঃ, এ তো ক্যারেক্টার সার্টিফিকেট...' পার্থকে পাল্টা জবাব কুণালের
    Aajtak | ০৩ মে ২০২৪
  • গত বুধবার থেকেই কুণাল ঘোষকে নিয়ে সরগরম রাজ্য রাজনীতি।  রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে বুধবারই কুণাল ঘোষকে সরিয়ে দিয়েছে তৃণমূল। বৃহস্পতিবার তৃণমূলের তারকা প্রচারকের তালিকা থেকেও সরিয়ে দেওয়া হয়েছে কুণালকে। এই আবহে বিরোধী নেতারা কুণালের পাশে দাঁড়াতে শুরু করেছেন। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় আইপ্যাক কর্তাকে তীব্র কটাক্ষ করেছেন কুণাল। এদিকে এদিন  কুণালকে পাল্টা কটাক্ষ করলেন জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

    তৃণমূলের বহিষ্কৃত নেতাকে শুক্রবার নিয়োগ দুর্নীতি মামলার শুনানির জন্য নগর দায়রা আদালতে হাজির করানো হয়েছিল। তখনই পার্থ বলেন, ‘‌আগেই বলেছিলাম বিরোধী দলগুলোর চেয়ে কুণাল ঘোষ আমাদের দলে থেকে দলের সবচেয়ে বেশি ক্ষতি করছে।’ প্রসঙ্গত, পার্থ গ্রেফতা  হওয়ার পর তাঁকে একাধিকবার আক্রমণ করেছিলেন কুণাল ঘোষ। তিনি যখন জেলে ছিলেন, তখন কুণাল বলেছিলেন, এটা ‘‌ষড়যন্ত্র’। সেই ষড়যন্ত্রের জন্য পার্থকেই দায়ী করেছিলেন কুণাল। এবার কুণালকে দলীয় পদ থেকে সরানোর পর পাল্টা আক্রমণ করলেন পার্থ। পার্থর এহেন সমালোচনা শুনে কুণাল বললেন, “বাহ এতো ক্যারেকটার সার্টিফিকেট দিয়ে গেলেন পার্থ চট্টোপাধ্যায়। একটা লোক যে স্কুলের চাকরি বিক্রি করে কোটি কোটি টাকা তুলেছে, চরম অপরাধ করেছে, সে যদি আমার সম্পর্কে কটূ কথা বলে তাহলে তো বুঝতে হবে আমি ঠিক পথে আছি। নিষ্ঠার সঙ্গে তৃণমূল করছি। সৎ পথে রয়েছি। এতো শংসাপত্র।” কুণাল বলেছেন, “নিয়োগ কেলেঙ্কারির মতো ঘৃণ্য একটি ঘটনার অন্যতম মাস্টার মাইন্ড পার্থ চট্টোপাধ্যায়। কোটি কোটি টাকা তুলেছে। সেরকম লোক যখন আমার সমালোচনা করে, তখন আমি সেটাকে পার্টির ওপর আমার নিষ্ঠা, সঠিক অবস্থান, সততা ও চরিত্রের শংসাপত্র হিসাবে গ্রহণ করি।”

    উল্লেখ্য, দুদিন আগে উত্তর কলকাতায় এক অনুষ্ঠানে স্থানীয় বিজেপি প্রার্থী তাপস রায়ের সঙ্গে একই মঞ্চে উপস্থিত ছিলেন কুণাল ঘোষ। তাপসের প্রশংসাও করেন তিনি। তার পরই কুণালকে দলের সাধারণ সম্পাদক পদ থেকে সরানো হয়। বৃহস্পতিবার কুণালকে দলের স্টার ক্যাম্পেনারের তালিকা থেকেও সরানো হয়। এর পরই এদিন কুণাল সম্পর্কে মুখ খুলেছেন পার্থ।

    এদিকে দলের অস্বস্তি বাড়িয়ে এদিনও বিস্ফোরক মেজাজে কুণাল ঘোষ। শুক্রবার কুণাল বলেন, “আমি তো দলের কাছে অপদার্থ, অযোগ্য, দলবিরোধী, মুখপাত্রের শূন্যপদ আইপ্যাকের মতোই কোনও সংস্থাকে দেওয়া হোক।” কুণালের মন্তব্যে নতুন করে বিতর্ক তৈরি হয়। শুক্রবার সকালে নিজের সামাজিক মাধ্যমে ঠিক এমনটাই পোস্ট করলেন সদ্য পদ খোয়ানো তৃণমূল নেতা কুণাল ঘোষ। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কুণাল আরও বলেন, “কুণাল ঘোষ তো দলের কাছে অপদার্থ। কুণাল ঘোষ দলের হয়ে শত্রুদের আক্রমণ করে না। সেই জায়গায় দাঁড়িয়ে যাঁরা দক্ষভাবে দল পরিচালনা করছে, সেক্ষেত্রে মুখপাত্র কিংবা সাধারণ সম্পাদকের শূন্যপদ তাদের দিলে আরও ভালভাবে কাজ করতে পারবে। কারণ আমরা ৩০-৩৫ টা সিট জিততে চলেছি। ঝড় চলছে বাংলায়।”
  • Link to this news (Aajtak)