• 'বিরোধীদের থেকে তৃণমূলের বেশি ক্ষতি করেছে কুণাল', বিস্ফোরক পার্থ চট্টোপাধ্যায়
    এই সময় | ০৩ মে ২০২৪
  • দলীয় পদ থেকে সরানোর পর রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করতে শোনা গিয়েছিল কুণাল ঘোষকে। তিনি একটি বৈদ্যুতিন মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, 'পার্থ চট্টোপাধ্যায় বা তাঁর নাম করে কেউ কেউ যে টাকা তুলেছে সেই খবর দলের কাছে অনেক আগে থেকে ছিল।'এবার কুণাল নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলার শুনানির জন্য তাঁকে শুক্রবার নগর দায়রা আদালতে নিয়ে আসা হয়। সেই সময় কুণাল প্রসঙ্গে মুখ খোলেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, 'আমি বাইরে থাকাকালীন বলেছিলাম বিরোধী দলগুলির থেকেও আমাদের দলে থেকে দলের সবথেকে বেশি ক্ষতি করেছেন কুণাল ঘোষ।' পার্থর কুণালকে এই আক্রমণ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

    উল্লেখ্য, ২০২২ সালে জুলাই মাসে নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ED। পার্থ গ্রেফতারির পর তাঁকে মন্ত্রিত্ব থেকে সরানো হয় এবং দলীয় সমস্ত পদ থেকেও সরানো হয়। এরপর বিভিন্ন সময় পার্থকে নিয়ে সুর চড়াতে শোনা গিয়েছিল কুণাল ঘোষকে। তাঁদের সম্পর্ক সমীকরণ কারও কাছে অজানা নয়।

    বিরোধী দলগুলির থেকেও আমাদের দলে থেকে দলের সবথেকে বেশি ক্ষতি করেছেন কুণাল ঘোষপার্থ চট্টোপাধ্যায়

    পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর কুণাল ঘোষ বলেছিলেন, 'আমার বিরুদ্ধে যে ষড়যন্ত্রকারীরা ছিল তাদের মধ্যে পার্থও ছিল। আমার জেল জীবনে যা হয় তা নিয়ে যখন আমি চক্রান্ত বলি সেই সময় পার্থ এবং কিছু কিছু মানুষ আমাকে পাগল বলে। অথচ সেই তখন অপা, অমুক তমুক করেছিল।'

    Kunal Ghosh : 'একটুও আপসোস হচ্ছে না', তারকা প্রচারক লিস্ট থেকেও বাদ কুণাল

    শুক্রবার কুণালকে পদ থেকে সরানো নিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি এবার পালটা আক্রমণ করলেন। যদিও সম্প্রতি SSC নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রায় ২৬ হাজার শিক্ষক এবং অশিক্ষক কর্মীর চাকরি বাতিল নিয়ে প্রশ্ন করা হলে অবশ্য পার্থ চট্টোপাধ্যায় কোনও জবাব দেননি।

    উল্লেখ্য, কুণাল ঘোষকে পদ থেকে সরানোর পরেই বঙ্গ রাজনীতিতে রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছে। তিনি এক্স হ্যান্ডেলে শুক্রবার একটি পোস্ট শেয়ার করেন। সেখানে তিনি লেখেন, মুখপাত্র ও রাজ্য সাধারণ সম্পাদক হিসেবে আইপ্যাকের প্রতীক জৈনকে নিয়োগ করার কথা। তাঁর এই পোস্ট নিয়ে নতুন করে শোরগোল পড়ে গিয়েছে। প্রসঙ্গত, আপাতত আদালতের নির্দেশে সংশোধনাগারেই ঠাঁই পার্থ চট্টোপাধ্যায়ের। এদিন এই মামলার জল কোন দিকে গড়ায়. সেই দিকে সব নজর।’
  • Link to this news (এই সময়)