• Arvind Kejriwal : ভোটের প্রচারের জন্য জামিন পাবেন কেজরি? মামলার শুনানিতে রাজি সুপ্রিম কোর্ট
    এই সময় | ০৩ মে ২০২৪
  • অরবিন্দ কেজরিওয়ালের অন্তর্বর্তী জামিন নিয়ে ভাবনাচিন্তা করছে সুপ্রিম কোর্ট। লোকসভা নির্বাচনে তিনি যাতে দলের হয়ে প্রচার করতে পারেন, সে বিষয়টি মাথায় রেখেই তাঁর অন্তর্বর্তী জামিনের মামলা শুনবে দেশের শীর্ষ আদালত।বিচারপতি সঞ্জীব খান্না এবং বিচারপতি দীপঙ্কর দত্তর ডিভিশন বেঞ্চ শুক্রবার জানিয়েছে, আগামী মঙ্গলবার অর্থাৎ ৭ মে সুপ্রিম কোর্ট দিল্লির মুখ্যমন্ত্রীর অন্তর্বর্তী জামিন মামলার শুনানি করবে। এই মর্মে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং কেজরিওয়ালের আইনজীবীকে প্রস্তুত থাকারও নির্দেশ দিয়েছে দেশের শীর্ষ আদালত।

    আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারিতে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ উঠছে লাগাতার। সেই নিয়ে এবার সুপ্রিম কোর্টেও প্রশ্নের মুখে পড়ল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। লোকসভা নির্বাচনের ঠিক আগেই কেজরিওয়ালকে গ্রেফতার করা হল কেন, ED-কে প্রশ্ন করল দেশের শীর্ষ আদালত। ED-র হাতে গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে আগেই আদালতে গিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। বিচারপতি সঞ্জীব খান্নার প্রশ্নের মুখে পড়ে ED বিচারপতি বলেন, 'স্বাধীনতা যে অত্যন্ত গুরুত্বপূর্ণ, তা অস্বীকার করতে পারবেন না কেউ। গ্রেফতারির সময় নিয়ে প্রশ্ন উঠছে। লোকসভা নির্বাচনের ঠিক আগে কেন গ্রেফতার করা হল, জবাব চাওয়া হচ্ছে।' কেজরিওয়ালের গ্রেফতারির সময়কাল নিয়ে প্রশ্ন তোলে সুপ্রিম কোর্ট। পাশাপাশি, উপযুক্ত আইনি প্রক্রিয়া ছাড়া কারও বিরুদ্ধে অপরাধ সংক্রান্ত মামলা নিয়ে পদক্ষেপ করা আদৌ সম্ভব কি না, তাও ED-র কাছে জানতে চায় আদালত। বিচারপতি সঞ্জীব খান্না বলেন, 'এই মামলায় কোনও সংযুক্ত পদক্ষেপ করা হয়নি। যদি তা করা হয়ে থাকে, তাহলে কেজরিওয়াল তাতে যুক্ত বলে দেখান। বলুন, নির্বাচনের ঠিক আগে কেন গ্রেফতার করা হল?'

    রক্তে সুগার লেভেল ওঠানামা করছে বলে দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি জানিয়েছেন তাঁর চিকিৎসকের সঙ্গে পরামর্শ জরুরি। এই মুহূর্তে তাঁকে জেলে ইনসুলিন দেওয়া হচ্ছে। সপ্তহে তিনবার করে তাঁর ভিডিয়ো কনফারেন্স করে চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করা জরুরি জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।
  • Link to this news (এই সময়)