• 'দাঁতের পাটিটাই খুলে যাওয়া উচিত', রাজ্যপালের ঘটনায় চুপ থাকায় মোদীকে তোপ মমতার
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • সন্দেশখালি নিয়ে ‘সন্দেশ দিয়ে বেড়াচ্ছেন’। অথচ পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে যে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে, তা নিয়ে কেন মুখে কুলুপ এঁটেছেন, তা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ শানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘আপনি মা-বোনেদের নিয়ে কথা বলেন? লজ্জা নেই। আপনার তো দাঁতের পাটিটাই খুলে যাওয়া উচিত মিথ্যা কথা বলার জন্য। দাঁতের মাড়িটাই থাকা উচিত নয়।’ সেইসঙ্গে দুর্নীতি নিয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে যে আক্রমণ শানিয়েছেন মোদী, সেটারও পালটা দিয়েছেন মমতা। তিনি দাবি করেন, দুর্নীতির মাপকাঠিতে বিজেপির কাছে তৃণমূল তো ‘চুনোপুঁটি’।

    শুক্রবার পশ্চিমবঙ্গে তিনটি নির্বাচনী জনসভা করার জন্য বৃহস্পতিবার রাজভবনে মোদী পৌঁছানোর কিছুক্ষণ আগেই রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তোলেন এক যুবতী। যিনি রাজভবনের অস্থায়ী কর্মী। রাজ্যপাল সেই অভিযোগ অস্বীকার করলেও বিষয়টি নিয়ে সরব হয়েছে তৃণমূল। শানাচ্ছে আক্রমণ। যদিও সেই বিষয়টি নিয়ে মোদী নিজে কোনও মন্তব্য করেননি। সেই রেশ ধরেই মোদীকে আক্রমণ শানান মমতা।

    পূর্ব বর্ধমানের রায়নার সভা থেকে মমতা বলেন, ‘সেখানেই (রাজভবনে) তো আপনি কাল থেকে এলেন। কই, একটা কথাও মুখ দিয়ে বললেন না। আপনার লোকজন তো ছিল, যখন মেয়েটা কেঁদে বেরোচ্ছিল।’ সেইসঙ্গে তিনি বলেন, ‘মহিলারা যখন অসম্মানিত হয়.......। আমি যদি ছোট্ট একটা প্রশ্ন করি। সন্দেশখালি নিয়ে সন্দেশ দিয়ে বেড়াচ্ছেন। আমি সন্দেশখালিতে এমন কোনও ঘটনা ঘটতে দিইনি....। ওদের (সন্দেশখালির মানুষদের) জমিজমা নিয়ে কিছু সমস্যা ছিল। আমরা অফিসার পাঠিয়ে সেগুলির সমাধান করে দিয়েছি। আর আপনি কী করছেন?’

    শুক্রবারও রাজ্যে এসে দুর্নীতি নিয়ে মমতা সরকারকে আক্রমণ শানিয়েছেন মোদী। তা নিয়ে পালটা মোদীদের আক্রমণ করে মমতা বলেন, ‘বলে কিনা তৃণমূল দুর্নীতিবাজ। তাই ওঁনারা কাজ করবেন। আরে তৃণমূল তো তোদের দুর্নীতির কাছে চুনোপুঁটি। জানেই না কিছু। পঞ্চায়েত এলাকায় কে কোথায় কী করেছে....। সব পঞ্চায়েত আমাদের নয়। মনে রাখবেন, পঞ্চায়েতের সব দায়িত্ব আমাদের উপর থাকে না। যখন খবর পাই, সঙ্গে-সঙ্গে অ্যাকশন নিই। তৃণমূল তো চুনোপুঁটিও নয়। দুর্নীতি কীভাবে করতে হয়, তার মাস্টারমাইন্ড হচ্ছেন মধু এবং বিধু।’ তবে ‘মধু এবং বিধু’ বলতে তিনি কাকে বুঝিয়েছেন, তা স্পষ্ট করেননি মমতা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)