• খারাপ রেজাল্টের ভয়ে আত্মঘাতী, আদতে দেখা গেল মাধ্যমিকে কিশোর পেয়েছে ৫০ শতাংশ
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • গতকাল প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফলাফল। জীবনের প্রথম বড় পরীক্ষায় ফলাফল কী হবে তা নিয়ে স্বাভাবিকভাবেই টানটান উত্তেজনা থাকে পরীক্ষার্থী থেকে শুরু করে অভিভাবকদের। আর পরীক্ষার রেজাল্ট বের হওয়ার আগেই খারাপ ফল হওয়ার আশঙ্কায় চরম পদক্ষেপ করল মাধ্যমিকের এক পরীক্ষার্থী। গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয়েছে ওই কিশোর। ওই পরীক্ষার্থীর নাম সায়ন ঘোষ। ঘটনাটি নদিয়ার চাপড়া থানার দোয়ের বাজারের মহৎপুর এলাকায়। সেখানকারই বাসিন্দা ওই পরীক্ষার্থী। তবে পরীক্ষার ফল বেরোতেই দেখা যায় ৫০ শতাংশ নম্বর পেয়েছে। 

    জানা গিয়েছে, দোয়ের বাজার হাইস্কুলে পড়াশোনা করত ওই কিশোর। জানা যায়, অসুস্থ এক আত্মীয়কে দেখতে হাসপাতালে গিয়েছিলেন সায়নের বাবা মা। পরে বাড়িতে ফিরে তারা সায়নের সঙ্গে পরীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করেন। তাতে সে পরিবারের মুখ রাখতে পারবে কিনা তা নিয়ে জানতে চান সায়নের অভিভাবকরা। প্রতিদিনকার মতোই সকলে খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়েন। সায়ন তার নিজের ঘরে চলে যায়। তবে সকাল হয়ে যাওয়ার পরেও সায়নকে ঘর থেকে বেরোতে না দেখে ডাকাডাকি করেন পরিবারের সদস্যরা। 

    কিন্তু, ঘরের দরজা ভিতর থেকে বন্ধ ছিল। সায়নের সাড়াশব্দ না পাওয়ায় জানালার ফাঁক দিয়ে পরিবারের সদস্যরা দেখতে পান ঘরের মধ্যে সায়ন ঝুলন্ত অবস্থায় রয়েছে। ঘটনায় পরিবারের সদস্যরা চিৎকার চেঁচামেচি করলে প্রতিবেশীরাও তাদের বাড়িতে ছুটে আসে। শেষে ঘরের দরজা ভেঙে সায়নকে উদ্ধার করা হয়। তড়িঘড়ি সায়নকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। 

    পড়ুনঃ সন্তান মাধ্যমিক দেবে? সাফল্যের গোপন পথ জানিয়ে দিল প্রথম স্থানাধিকারী, ফল মিলবে হাতেনাতে!

    ঘটনার খবর পেয়ে সায়নের বাড়িতে ছুটে আসেন আত্মীয় পরিজন।মৃত কিশোরের এক আত্মীয় জানান, মাধ্যমিক পরীক্ষা দিলেও ভালো ফলাফল হবে কি না তাই নিয়ে আশঙ্কায় ছিল সায়নের। তা নিয়ে মাঝেমধ্যেই সে দুশ্চিন্তার মধ্যে থাকত। গতকাল তার বাবা মা তার কাছে জানতে চেয়েছিল পরীক্ষার ফলাফল কেমন হবে। কিন্তু, খারাপ ফল হওয়ার আশঙ্কায় সে এমন ঘটনা ঘটিয়েছে। এদিকে, ফলাফল বেরোনোর পর দেখা যায় সায়ন ঘোষ ৫০ শতাংশ নাম্বার পেয়ে উত্তীর্ণ হয়েছে। ফলে এমন ঘটনাকে কেন্দ্র করে শোকের ছায়া নেমেছে সায়নের পরিবারে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)