• প্রকাশিত রেজাল্ট! হাই-মাদ্রাসায় প্রথম সাহিদুর, আলিমে ইরফান, ফাজিলে সইদুল,পাশ কত?
    হিন্দুস্তান টাইমস | ০৩ মে ২০২৪
  • পশ্চিমবঙ্গের হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষার ফলপ্রকাশ করা হল। সাংবাদিক বৈঠকে করে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ। তবে এখনই অনলাইনে নিজেদের রেজাল্ট দেখতে পারবে না পড়ুয়ারা। তাদের দুপুর ২ টো ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হবে। ঘড়ির কাঁটা ২ টো ৩০ মিনিট ছুঁলেই www.wbbme.org এবং www.wbresults.nic.in থেকে হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষার রেজাল্ট দেখতে পারবে পরীক্ষার্থীরা।

    — হাই-মাদ্রাসায় পাশের হার হল ৮৯.৯৭ শতাংশ। প্রথম হয়েছে সাহিদুর রহমান (প্রাপ্ত নম্বর ৭৭৮)। দ্বিতীয় স্থানে দু'জন আছে - তামান্না সুলতানা এবং রামিজ পারভেজ। পেয়েছে ৭৭৫। তৃতীয় হয়েছে মহম্মদ ইব্রাহিম (প্রাপ্ত নম্বর ৭৭৩)।

    — ফাজিলে প্রথম হয়েছে সইদুল সাঁপুই (প্রাপ্ত নম্বর ৫৫৯)। দ্বিতীয় হয়েছে মস্তাফুর রহমান (প্রাপ্ত নম্বর ৫৫৭)। তৃতীয় হয়েছে দু'জন - মেহবুব হাসান মণ্ডল এবং শেখ সাহিদ আখতার। তাদের প্রাপ্ত নম্বর ৫৫৫।

    — এবার আলিমে প্রথম হয়েছে ইরফান হোসেন (প্রাপ্ত নম্বর ৬৮০)। দ্বিতীয় হয়েছে রায়হান পিয়াদা (প্রাপ্ত নম্বর ৮৪৩)। তৃতীয় হয়েছে ইমরান মণ্ডল (প্রাপ্ত নম্বর ৮৩৬), চতুর্থ মহম্মদ আবদুল হাই (প্রাপ্ত নম্বর ৮৩১)। পঞ্চম হয়েছে শেহনাজ পারভিন (প্রাপ্ত নম্বর ৮২৮), ষষ্ঠ হয়েছে মেহেদি হাসান মোল্লা (প্রাপ্ত নম্বর ৮২৫), সপ্তম হয়েছে মির্জা মহম্মদ আলাউদ্দিন (প্রাপ্ত নম্বর ৮২৩), অষ্টম হয়েছে শেখ সাহিম আলি (প্রাপ্ত নম্বর ৮২২), নবম হয়েছে বখতিয়ার স্বরাজ, (প্রাপ্ত নম্বর ৮১৮) এবং দশম হয়েছে মামুন আফরোজ (প্রাপ্ত নম্বর ৮১২)।

    — এবার আলিমে পাশের হার হল ৯২.১৭ শতাংশ। অর্থাৎ বেড়েছে পাশের হার।

    — ২০২৩ সালের হাই-মাদ্রাসায় পাশের হার ছিল ৮৮.০৯ শতাংশ। আলিমে পাশের হার ৯০.৬৯ শতাংশ ছিল। ফাজিলে পাশের হার ছিল ৯১.১৫ শতাংশ।

    — ২০২৪ সালের হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিল পরীক্ষার ফলাফল ঘোষণা করছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ।

    ১) wbresults.nic.in-তে যেতে হবে।

    ২) হোমপেজেই ‘Latest Announcement’ আছে। সেটার ঠিক নীচেই থাকবে ‘Result of High madrasah, Alim and Fazil Examination-2024, Results published on Thursday, the 3rd May 2024 at 2.30 PM’। ওই লিঙ্কে ক্লিক করতে হবে পড়ুয়াদের।

    ৩) নতুন একটি পেজ খুলে যাবে। রোল নম্বর এবং ক্যাপচা দিয়ে ‘Submit’-এ ক্লিক করতে হবে। তাহলেই স্ক্রিনে রেজাল্ট দেখাবে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)