• ‘মেয়ের বয়সী মহিলাকে…’, রাজ্যপালকে নিশানা অভিষেকের! SET গঠন পুলিশের
    এই সময় | ০৪ মে ২০২৪
  • রাজভবনে মহিলা কর্মীর সঙ্গে অশালীন আচরণের বিরুদ্ধে ইতিমধ্যেই সুর চড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী সভা থেকে রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে আক্রমণ শোনা গেল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলাতেও। নারী সুরক্ষা নিয়ে একহাত নিলেন বিজেপিকেও।অন্যদিকে, রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে Special Enquiry Team (SET)/বিশেষ অনুসন্ধান দল গঠন করল কলকাতা পুলিশ। শুক্রবার অর্থাৎ আজ এমনই জানিয়েছে লালবাজার। সূত্রের খবর, ৭ থেকে ৮ জন রয়েছে এই স্পেশাল ইনকোয়ারি টিমে (SET)। এই দলের নেতৃত্ব দিচ্ছেন কলকাতা পুলিশের সেন্ট্রাল ডিভিশনের ডেপুটি কমিশনার ইন্দিরা মুখোপাধ্যায়। এছাড়াও এই ‘SET’-এ থাকবে হেয়ার স্ট্রিট থানা ও লালবাজারের গোয়েন্দা বিভাগ।

    রাজভবনে এক মহিলা কর্মীর সঙ্গে অশ্লীল আচরণের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। বিষয়টি নিয়ে সরব হয়েছেন তৃণমূলের একাধিক শীর্ষ নেতৃত্ব। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন অভিষেকবন্দ্যোপাধ্যায়। আসানসোলে তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহার প্রচার সভা থেকে অভিষেক বলেন, ‘গতকাল বাংলার রাজ্যপাল তাঁর মেয়ের বয়সী একটি ছোট বোনের সঙ্গে…চার বছর ধরে অস্থায়ী কর্মী হিসেবে কাজ করে, তিনি গিয়ে থানায় শ্লীলতাহানির অভিযোগ করেছে। এই বিজেপির কাছে আমাদের নারী সুরক্ষার কথা শিখতে হবে?’

    আজ, রাজ্যে প্রচারে এসেছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও, তাঁর কোনও নির্বাচনী বক্তৃতা থেকে রাজ্যপালের বিষয়টি নিয়ে একটি টু শব্দ করতে শোনা যায়নি। মোদীর এহেন আচরণে প্রবল বিরোধীতা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘আপনি সন্দেশখালি নিয়ে সন্দেশ দিয়ে বেড়াচ্ছেন। সন্দেশখালি নিয়ে বলার আগে আপনি বলুন রাজ্যপাল কেন তাঁর কাজের মেয়েকে, কেন তাঁর ঘরে কাজ করে বলে এক বার নয়, পর পর দু’বার শ্লীলতাহানি করেছেন?’

    Abhishek Banerjee : 'আমি বিজেপির মঞ্চে যাব', চ্যালেঞ্জ অভিষেকের

    এর পাশাপাশি, এদিনের সভা থেকে নারী সুরক্ষা নিয়ে বিজেপিকেও তুলোধোনা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, বাংলায় এসে এঁরা বড় বড় ভাষণ দিচ্ছে, নারী নির্যাতন নিয়ে এঁরা কথা বলে? এঁদের দোলে থাকা ব্রিজভূষণ সিং যাঁর বিরুদ্ধে দেশের কুস্তিগীরদের সঙ্গে অভব্য, অশালীন আচরণ করার অভিযোগ রয়েছে, তাঁর ছেলেকে নির্নবাচনে টিকিট দিয়েছে। অভিষেকের ভাষণে উঠে আসে প্রজ্জ্বল রেভান্না, অজয় তেনি মিশরের কথাও। যাঁদের বিরুদ্ধে একাধিক অপরাধমূলক অভিযোগ রয়েছে, অথচ, তাঁদেরকে বা তাঁদের পরিবারের লোককে নির্বাচনে লড়াইয়ের সুযোগ করে দিয়েছে বিজেপি।

    অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আক্রমণের মুখে পড়েন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। অভিষেক বলেন, ‘যাঁর আমলে উত্তরপ্রদেশে হাতড়াস, উন্নাওয়ের মতো ঘটনা ঘটেছে। তাঁর ভাষণ আমাদের শুনতে হবে?’ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বে বরংআবর সন্দেশখালি প্রসঙ্গ টেনে তৃণমূলকে নির্বাচনের আগে আক্রমণ শানিয়েছেন। সেই কেন্দ্রীয় সরকারের অধীনস্থ NDCRB রিপোর্ট অনুযায়ী সবথেকে নিরাপদ শহর কলকাতা বলেও খোঁচা দেন অভিষেক।
  • Link to this news (এই সময়)