• 'উনি নিজেই পালিয়ে এসেছেন', প্রধানমন্ত্রী মোদীকে আক্রমণ খাড়্গের
    Aajtak | ০৪ মে ২০২৪
  • Mallikarjun Khadge On Narendra Modi: কংগ্রেস নেতা রাহুল গান্ধীর উত্তর প্রদেশের রায়বেরেলি আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কটাক্ষ করে বলেছেন, 'ভয় পাবেন না, পালাবেন না'। এ নিয়ে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে পাল্টা জবাব দিয়ে বলেন, তাঁকে জিজ্ঞেস করুন, তিনি নিজেই বারাণসীতে পালিয়ে গিয়েছেন। আজ রায়বেরেলি আসন থেকে মনোনয়ন জমা দিয়েছেন রাহুল গান্ধী। এর আগে শুক্রবার সকালে, কংগ্রেস প্রার্থীদের নাম ঘোষণা করেছে, আমেঠি এবং রায়বরেলি নিয়ে সাসপেন্সের অবসান ঘটিয়েছে।

    এর আগে শুক্রবার সকালে, কংগ্রেস প্রার্থীদের নাম ঘোষণা করেছিল, আমেঠি এবং রায়বরেলি নিয়ে সাসপেন্সের অবসান ঘটিয়েছিল। রাহুল গান্ধীকে রায়বেরেলি থেকে, কিশোরী লাল শর্মাকে আমেঠি থেকে প্রার্থী করা হয়েছে। রাহুল গান্ধীকে আমেঠির পরিবর্তে রায়বেরেলি থেকে প্রার্থী করার কংগ্রেসের সিদ্ধান্তকে খোঁচা দিয়েছে বিজেপি।

    পশ্চিমবঙ্গের এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছিলেন যে কংগ্রেসের রাজকুমাররা, যারা আমেথি হারার পরে ওয়েনাডে চলে গিয়েছিলেন, তাঁরা রায়বেরেলি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে কেন্দ্রীয় মন্ত্রী ও আমেঠি সাংসদ স্মৃতি ইরানি ওই আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি বলেছিলেন যে আমেঠিতে নির্বাচনী মাঠে গান্ধী পরিবারের অনুপস্থিতি একটি ইঙ্গিত দেয় যে আসনটিতে ভোটের আগেই কংগ্রেস আমেঠিতে তাদের পরাজয় মেনে নিয়েছে।

    একই সময়ে, ৩মে নিজেই গান্ধী পরিবারের ঘনিষ্ঠ কিশোরী লাল শর্মা আমেঠি লোকসভা কেন্দ্র থেকে মনোনয়ন জমা দেন। আগামী ২০ মে উভয় সংসদীয় আসনে ভোটগ্রহণ হওয়ার কথা। অন্যদিকে, শুক্রবারই রায়বেরেলি থেকে মনোনয়ন জমা দিয়েছেন বিজেপি প্রার্থী দীনেশ প্রতাপ সিং। আমরা আপনাকে বলি যে দীনেশ প্রতাপ ২০১৯ সালে সোনিয়া গান্ধীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং হেরেছিলেন।

    একই সময়ে, সর্বভারতীয় কংগ্রেস কমিটির সংগঠনের দায়িত্বে থাকা সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল বলেছেন যে কংগ্রেস আমেঠি এবং রায়বেরেলি আসনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব কংগ্রেস সভাপতিকে অর্পণ করেছে, সিনিয়র নেতৃত্বের সাথে আলোচনা করার পরে, দল জিজ্ঞাসা করেছে। রাহুল গান্ধী রায়বরেলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং তিনি এতে সম্মত হয়েছেন।

     
  • Link to this news (Aajtak)