• 'আগে রায়বরেলি জিতুন', রাহুলকে নিয়ে 'মজা' করলেন তাঁরই পছন্দের দাবাড়ু
    Aajtak | ০৪ মে ২০২৪
  • সনিয়া গান্ধীর কেন্দ্র রায়বরেলিতে এবার লড়ছেন পুত্র রাহুল। প্রাক্তন কংগ্রেস সভাপতির রায়বরেলিতে ভোটে দাঁড়ানো নিয়ে খোঁচা দিয়েছেন বিজেপি নেতারা। এবার এই নিয়ে নিজেরই পছন্দের দাবাড়ুর কটাক্ষের শিকার হলেন রাহুল। রাশিয়ার বিখ্যাত দাবাড়ু গ্যারি কাসপারোভ এক্স হ্যান্ডলে একটি পোস্টে লিখেছেন, 'সেরাদের চ্যালেঞ্জ করার আগে রায়বরেলি থেকে জিতুন।' গ্যারির এই মন্তব্য ঘিরে হইচই পড়তেই পরে তাঁর সাফাই, তিনি মজা করে বলেছেন একথা। 

    প্রসঙ্গত, কিছু দিন আগে নির্বাচনী প্রচারের ফাঁকে দাবা খেলতে দেখা গিয়েছিল রাহুলকে। সেই সময় পছন্দের দাবাড়ু হিসাবে গ্যারির নাম নিয়েছিলেন সনিয়া-পুত্র। 

    শুক্রবার উত্তরপ্রদেশের রায়বরেলি থেকে কংগ্রেস প্রার্থী হিসাবে মনোনয়নপত্র জমা দেন রাহুল। তাঁকে মজা করে এক্স হ্যান্ডলে একটি ভিডিয়ো পোস্ট করলেন অভিনেতা রণবীর শোরে। ওই ভিডিয়োতে রাহুলের হাত থেকে ফোন পড়ে যেতে দেখা গিয়েছে। ওই পোস্টে গ্যারিকে ট্যাগ করেছিলেন রণবীর। তারই প্রেক্ষিতে গ্যারি লেখেন, 'সেরাদের চ্যালেঞ্জ করার আগে রায়বরেলিতে জিতুন প্রথমে।'  এই বক্তব্য নিয়ে শোরগোল পড়তেই পরে একটি পোস্টে গ্যারি লেখেন যে, তিনি মজা করে বলেছেন একথা। 

    শুক্রবার উত্তরপ্রদেশের রায়বেরেলি লোকসভা আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন রাহুল। নির্বাচন কমিশনে দেওয়া হলফনামায়, রাহুল গান্ধী তাঁর ২০ কোটি টাকারও বেশিসম্পত্তির উল্লেখ করেছেন। এর মধ্যে ৪.২ লাখ টাকার সোনাও রয়েছে। কোটি টাকার মালিক হওয়া সত্ত্বেও তাঁর নিজের নামে কোনও গাড়ি নেই, এমনকি বাড়িও নেই। নির্বাচন কমিশনকে দেওয়া তথ্য অনুযায়ী, রাহুলে  প্রায় ৯ কোটি ২৪ লাখ টাকার অস্থাবর সম্পত্তি আছে। এর মধ্যে রয়েছে প্রায় ৪ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার, ৩ কোটি ৮১ লাখ টাকার মিউচুয়াল ফান্ড এবং ১৫ লাখ ২১ হাজার টাকার গোল্ড বন্ড। এ ছাড়া কংগ্রেস নেতা আরও জানিয়েছেন, তাঁর ১১ কোটি ১৫ লাখ টাকার স্থাবর সম্পত্তি রয়েছে। এর মধ্যে তিনি নিজে কিনেছেন ৯ কোটি ৪ লাখ ৮৯ হাজার টাকার সম্পত্তি। উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত প্রায় ২ কোটি ১০ লাখ টাকার সম্পত্তিও রয়েছে।
     

    এবার কেরলের ওয়েনাড কেন্দ্র থেকেও ভোটে লড়েছেন রাহুল। তার পাশাপাশি রায়বরেলি থেকে ভোটে লড়ছেন তিনি। গতবার লোকসভা নির্বাচনে ওয়েনাডের পাশাপাশি আমেঠি থেকে লড়েছিলেন। আমেঠিই রাহুলের কেন্দ্র ছিল। কিন্তু গত লোকসভা নির্বাচনে বিজেপির স্মৃতি ইরানির কাছে হেরে যান রাহুল। 
  • Link to this news (Aajtak)