• গোধরা কাণ্ডে দোষীদের বাঁচানোর চেষ্টা করেছিলেন, লালু যাদবকে আক্রমণ নরেন্দ্র মোদীর
    Aajtak | ০৫ মে ২০২৪
  • PM Modi Attacks Lalu On Godhara Case: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন যে RJD সভাপতি এবং তৎকালীন রেলমন্ত্রী লালু প্রসাদ যাদব "সোনিয়া ম্যাডামের শাসন আমলে ২০০২ সালে গোধরায় ৬০ জনেরও বেশি করসেবককে জীবন্ত পুড়িয়ে মারার জন্য যাঁরা দায়ী, সেই সমস্ত লোকদের বাঁচানোর চেষ্টা করেছিলেন"।

    ৬০ জনেরও বেশি যাত্রী, যাঁরা সবরমতী এক্সপ্রেসে অযোধ্যা থেকে ফিরছিলেন, ২০০২ সালের ফেব্রুয়ারিতে গোধরা রেলওয়ে স্টেশনের কাছে ট্রেনে আগুন দেওয়ার পরে অগ্নিদগ্ধ হয়ে মারা যান। বিহারের দারভাঙ্গায় একটি নির্বাচনী জনসভায় ভাষণ দেওয়ার সময়, প্রধানমন্ত্রী মোদী ২০০২ সালের গোধরা ট্রেনে অগ্নিসংযোগের সময় বিরোধী দলগুলিকে "তুষ্টির রাজনীতি" অনুশীলন করার জন্য অভিযুক্ত করেছিলেন।

    "এই তুষ্টির রাজনীতির কারণেই বিহারের 'শাহজাদা' (তেজস্বী যাদবকে উল্লেখ করে) বাবা গোধরা ট্রেন পোড়ানোর ঘটনার জন্য দায়ীদের বাঁচানোর চেষ্টা করেছিলেন," তিনি বলেন।

    “তিনি (লালু প্রসাদ), যিনি নিজে দোষী সাব্যস্ত হয়েছেন (খাদ্য কেলেঙ্কারির মামলায়), তখন রেলমন্ত্রী ছিলেন। তিনি একটি তদন্ত কমিটি গঠন করেন এবং একটি প্রতিবেদন তৈরি করেন যা জঘন্য অপরাধের জন্য দোষীদের অব্যাহতি দেয়। কিন্তু আদালত রিপোর্টটি ছুড়ে ফেলেছে”, পিএম মোদির উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা পিটিআই বলেছে।

    তিনি আরও অভিযোগ করেন যে বিরোধীরা SC, ST এবং উপজাতিদের কাছ থেকে সংরক্ষণ "ছিনতাই করার চেষ্টা করছে" কারণ এই বঞ্চিত অংশগুলি ভারত ব্লকের প্রতি অনুভূত "মোহভঙ্গ"।

     
  • Link to this news (Aajtak)