• জম্মু-কাশ্মীরের পুঞ্চে সন্ত্রাসবাদী হামলায় শহিদ বায়ুসেনার জওয়ান, আহত ৪ জন
    Aajtak | ০৫ মে ২০২৪
  • Poonch Terror Attack IAF: শনিবার জম্মু ও কাশ্মীরের পুঞ্চে বায়ুসেনার(IAF) কনভয়ে  সন্ত্রাসবাদী হামলার ঘটনায় একজন জওয়ান নিহত এবং চারজন আহত হয়েছেন। বায়ুসেনার আধিকারিকরারা এমনটা জানিয়েছেন। সুরানকোটের সানাই গ্রামে এই হামলার ঘটনা ঘটে।

    আহতদের উধমপুরের কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে একজন জওয়ানের মৃত্যু হয়। সূত্রের খবর, আরও একজনের অবস্থা আশঙ্কাজনক।

    আধিকারিকরা জানিয়েছেন, স্থানীয় রাষ্ট্রীয় রাইফেলস ইউনিট যে এলাকায় হামলা হয়েছিল সেখানে কর্ডন এবং তল্লাশি অভিযান শুরু করেছে। সেনাবাহিনী এবং পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে যৌথ অভিযানে নিযুক্ত।

    'জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলায়, শাহসিতারের কাছে একটি আইএএফ গাড়ির কনভয়ে সন্ত্রাসবাদীরা আক্রমণ করেছিল। স্থানীয় সামরিক ইউনিটগুলি বর্তমানে এই এলাকায় কর্ডন এবং অনুসন্ধান অভিযান চলছে। তদন্ত চলছে,' ভারতীয় বায়ুসেনা টুইট করেছে।

    যে এলাকায় হামলা হয়েছে সেখানে ভারতীয় বিমান বাহিনীর বিশেষ টিম পাঠানো হয়েছে।

    'সন্ত্রাসীবাদীদের সঙ্গে হামলা পরবর্তী গুলির লড়াইয়ে, জওয়ানরা পাল্টা জবাব দেন। সেই সময়, পাঁচজন IAF কর্মী সন্ত্রাসবাদীদের গুলিতে আহত হন। তাঁদের দ্রুত চিকিৎসার জন্য নিকটস্থ সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একজন বায়ুসেনা জওয়ান তাঁর আঘাতের কারণে মৃত্যুবরণ করেন। স্থানীয় নিরাপত্তা বাহিনী আরও অভিযান চালাচ্ছে,' শনিবার রাতে আইএএফ একটি আপডেটে জানিয়েছে।

    আইএএফ জানিয়েছে, শাহসিতারের কাছে একটি সাধারণ এলাকায় এয়ারবেস রয়েছে। সেখানে কনভয়ের গাড়িগুলি নিয়ে গিয়ে রাখা হয়েছে।  

    কংগ্রেস নেতাদের নিন্দা

    কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে পুঞ্চে সন্ত্রাসবাদী হামলার নিন্দা করেছেন। মৃত ভারতীয় বিমান বাহিনীর জওয়ানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেন।

    'জম্মু ও কাশ্মীরের পুঞ্চে IAF-এর গাড়িতে কাপুরুষোচিত সন্ত্রাসী হামলায় গভীরভাবে ব্যথিত। আমরা দৃঢ়ভাবে এই নৃশংস সন্ত্রাসবাদী হামলার নিন্দা জানাই এবং সন্ত্রাসের বিরুদ্ধে একজোট হয়ে দাঁড়াতে জাতিকে আহ্বান করি,' তিনি X-এ লিখেছেন।

    কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী এই হামলাকে 'কাপুরুষোচিত' বলে উল্লেখ করেছেন এবং বিমান বাহিনীর জওয়ানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

    'জম্মু ও কাশ্মীরের পুঞ্চে আমাদের সেনা কনভয়ের উপর কাপুরুষোচিত সন্ত্রাসবাদী হামলা অত্যন্ত লজ্জাজনক এবং দুঃখজনক। আমি শহীদ জওয়ানের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা জানাই এবং তাঁর শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আমি কামনা করি যাতে হামলায় আহত জওয়ানরা যত তাড়াতাড়ি সম্ভব সুস্থ হয়ে উঠুন,' হিন্দিতে টুইট করেছেন রাহুল।
  • Link to this news (Aajtak)