• ঝমঝমিয়ে বৃষ্টি ঠিক কখন থেকে নামবে, আজ কোন কোন জেলা ভিজবে?
    Aajtak | ০৫ মে ২০২৪
  • সকাল থেকেই আকাশে মেঘের আনাগোনা, রোদের কড়া তেজও উধাও। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজও চল্লিশের নীচে থাকবে তাপমাত্রা। আজ রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার থেকে থেকে বুধবার পর্যন্ত বৃষ্টিপাত কিছুটা বেশি হবে। তবে, আগামী ১০ তারিখ পর্যন্ত এই বৃষ্টি চলবে। ৪০-৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা হাওয়া। সোম ও মঙ্গলবার উপকূলবর্তী এলাকায় সতর্কতা জারি হয়েছে। এই দু’দিন মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছে আবহওয়া দফতর।

    ৫ মে রবিবার দক্ষিণবঙ্গের ১০ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। সেই জেলাগুলি হল, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়।

    সোমবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

    ৭ মে মঙ্গলবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ওইদিন পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। আর ৮ মে বুধবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ঝড়-বৃষ্টি হতে পারে।

    অন্যদিকে, রবিবার থেকে শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায়। ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইতে পারে।
  • Link to this news (Aajtak)