• প্রচারে বেরিয়ে বেআইনি মদের গাড়ি ধরলেন লকেট, এলাকাবাসীর উৎসাহে আপ্লুত প্রসূন
    বর্তমান | ০৫ মে ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া ও হাওড়া: হাওড়া থেকে হুগলি, সপ্তাহের শেষ দিন শনিবারের প্রচারপর্ব ছিল জমজমাট। একদিকে যখন প্রচারে বেরিয়ে বেআইনি মদের গাড়ি ধরলেন বিজেপি প্রার্থীর লকেট চট্টোপাধ্যায়, তখন দেশের সরকার বদলের ডাক দিলেন শ্রীরামপুরের সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর। প্রচারের ময়দানে কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের গলাতেও মোদি বিরোধী সুর ছিল চড়া। 

    হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায় এদিন চন্দননগরে  শীতলা পূজোয় অংশগ্রহণ করেন। এরপর প্রচার চালানোর মাঝেই করলা মোড়ে হঠাৎ তিনি একটি গাড়িকে আটকান। সেই গাড়িতে বেআইনিভাবে মদ নিয়ে যাওয়া হচ্ছে বলে অভিযোগ ছিল। গাড়ি তল্লাশি করে বেশ কিছু মদের বোতলও পাওয়া যায়। লকেটের অভিযোগ, নির্বাচনের আগে মদ বিলি করা হচ্ছে। 

    সিপিএম প্রার্থী দীপ্সিতা ধর এদিন বৈদ্যবাটিতে প্রচারে বেরিয়ে দেশের সরকার বদলের সঙ্গে ঘরের রুটি গড়ার কাহিনী মেলান। বলেন, গণতন্ত্র রক্ষার জন্য সরকারের পরিবর্তন অত্যন্ত দরকার। মা-মাসিরা রুটি উল্টেপাল্টে চাটুতে ঘোরান, যাতে তা পুড়ে না যায়। গণতন্ত্রও তেমনই। গণতন্ত্র বজায় রাখতে সরকার বদলটাও আবশ্যক। একইসঙ্গে তাঁর সংযোজন, কোনও এলাকা কারও পৈতৃক নয়। সেটা মানুষ বোঝেন এবং এবারের নির্বাচনে মানুষ সেভাবেই ভোট দেবেন।

    রচনা বন্দ্যোপাধ্যায় এদিন নিজে প্রচারে ছিলেন না। তবে তাঁর হয়ে পুরোদমে প্রচার চালিয়েছেন তৃণমূল কর্মী-সমর্থকরা। তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় প্রচার করেন শ্রীরামপুর কেন্দ্রের চাতরায়। মূলত পায়ে হেঁটে প্রচার সারেন তিনি। এখানে তিনি বলেন, নরেন্দ্র মোদি ভারতবর্ষের এক নম্বর ধাপ্পাবাজ। ধাপ্পা ছাড়া গোটা দেশের মানুষ তার কাছ থেকে আর কিছুই পায়নি। সন্দেশখালির জন্য প্রধানমন্ত্রী কাঁদুনি গাইছেন, খুব ভালো, কিন্তু মণিপুর- হাথরাস নিয়ে তিনিও কোন কথা বলেননি। মণিপুরে কত মহিলা ধর্ষিতা হয়েছেন। এদিকে, বিজেপি প্রার্থী কবীরশঙ্কর বসু ডোমজুড় এবং জগৎবল্লভপুর এলাকায় প্রচারে ছিলেন। লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী মনদীপ ঘোষ এদিন মগরা থেকে বাঁশবেড়িয়া পর্যন্ত প্রচার করেন। 

    এদিন মধ্য হাওড়া নেতাজি সুভাষ রোড সহ একাধিক জায়গায় পদযাত্রা করেন তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। হাওড়া লোকসভার কেন্দ্রের এই প্রার্থী প্রচারপর্বে বলেন, এলাকায় মানুষ যেভাবে ভালোবাসা উজাড় করে দিচ্ছে, তাতে আমি আপ্লুত। প্রচারের ময়দানে ছিলেন বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীও। হাওড়া চিন্তামণি লেন সংলগ্ন একাধিক জায়গায় প্রচার সারেন তিনি। বিজেপি প্রার্থী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে বিকশিত ভারত গড়ার কাজ চলছে। হাওড়াতেও সেই বিকাশ পৌঁছবে।
  • Link to this news (বর্তমান)