• অনৈতিক জোটকে ভোট না দেওয়ার ডাক অভিষেকের
    বর্তমান | ০৬ মে ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কালীগঞ্জ ও সামশেরগঞ্জ: বাম-কংগ্রেস জোট বিজেপির হাত শক্তিশালী করছে। তাই দেশ গঠনের এই লড়াইয়ে বাংলায় অনৈতিক জোটকে মাথাচাড়া দিতে দেবেন না। এই আহ্বান জানলেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার নদীয়ার কালীগঞ্জে  অভিষেক বলেন, ‘ভোট কেটে যারা বিজেপির হাত শক্তিশালী করতে চাইছে, সেই সিপিএম ও কংগ্রেসের অনৈতিক জোটকে একটি ভোটও দেবেন না।’ 

    অভিষেকের দাবি, চব্বিশের লোকসভা নির্বাচন শুধুমাত্র তৃণমূলকে জেতানোর ভোট নয়, এটা দেশ গঠনের লড়াই। আর সেই লড়াইয়ে ঘাসফুলের হাত শক্তিশালী করার আহ্বান জানান তিনি। এনিয়ে মহুয়া মৈত্রকে বহিষ্কারের প্রসঙ্গ টেনে তিনি বলেন, মানুষ নির্বাচিত করছে আর বিজেপি পদ খারিজ করছে। যা মানুষের মৌলিক অধিকারের পরিপন্থী। দেশের গণতান্ত্রিক পরিকাঠামোকে ভেঙে ফেলার চক্রান্ত করছে বিজেপি। আর বাংলায় বিজেপিকে সঙ্গ দিচ্ছে বাম-কংগ্রেস জোট। তাই সিপিএম কংগ্রেসকে ভোট দিয়ে ভোট‌ নষ্ট করবেন না। 

    মুর্শিদাবাদের সামশেরগঞ্জে মালদহ দক্ষিণের তৃণমূল প্রার্থী শাহানওয়াজ আলি রায়হানের সমর্থনে অভিষেক রোড শো করেন। সেখানে বাম-কংগ্রেস জোটকে এক হাত নিয়ে তিনি বলেন, ‘এই ভোট শুধু তৃণমূল প্রার্থীকে জেতানোর ভোট নয়, বিজেপিকে ভারত থেকে পরাজিত করে, বাংলা থেকে বিতাড়িত করে, বাংলার মাটির ক্ষমতা ভারতবর্ষে প্রমাণিত করার ভোট। এই ভোট প্রতিবাদের, প্রতিশোধের ও প্রতিরোধের ভোট।’ তিনি আরও বলেন, ‘যারা ভোট কাটতে এবং বিজেপির হাত শক্ত করতে এদিকে ওদিকে ছড়িয়ে ছিটিয়ে মানুষকে বিভ্রান্ত করছে, তাদের ঝেঁটিয়ে বিদায় দিন। সব ভোট জোড়াফুলে দিয়ে তৃণমূলের হাত শক্ত করুন।’

    রাজনৈতিক মহলের দাবি, সংখ্যালঘু এলাকায় বাম-কংগ্রেস জোট তৃণমূলের ভোট কাটাতে ময়দানে নেমেছে। তার মধ্যে অন্যতম হল কৃষ্ণনগর লোকসভা। তাৎপর্যপূর্ণভাবে সিপিএমের প্রচারের সিংহভাগই সংখ্যালঘু এলাকায় সীমাবদ্ধ। হিন্দু অধ্যুষিত যে এলাকায় গতবার বামের ভোট রামে পরিণত হয়েছিল, সেখানে প্রচারে ঝাঁজ বাড়াচ্ছে না বাম-কংগ্রেস। রাজনৈতিক মহল মনে করছে, সংখ্যালঘু ভোট নিয়ে বামেদের এই অতি সক্রিয়তা বিজেপি লড়াইকেই সহজ করবে। তাই এদিন দু’জায়গা থেকেই জোটকে আক্রমণ করেন অভিষেক।

    এদিন ইডি-সিবিআই, বিজেপিকে একযোগে আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘যারা ইডি সিবিআই নিয়ে বাংলার মানুষকে চমকাচ্ছ, আগামী দিনে এই সব কেন্দ্রীয় এজেন্সি তাদেরই ঘাড় ধরে জেলে ঢোকাবে। এজেন্সিকে যত লাগিয়েছে, ভোটের ব্যবধান ততই বেড়েছে। আমাদের প্রতি মানুষের ভালোবাসা বেড়েছে।’  কালীগঞ্জের পানিঘাটা মাঠে নির্বাচনী সভায় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
  • Link to this news (বর্তমান)