• প্রয়াত শিল্পোদ্যোগী ও সাহিত্যিক মৌ রায়চৌধুরী, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতার
    প্রতিদিন | ০৭ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত টেকনো ইন্ডিয়া গ্রুপের কো চেয়ারপার্সন মৌ রায়চৌধুরী। তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। মঙ্গলবার সকালে সল্ট লেকের এক বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৌ ছিলেন সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির গভর্নিং বডির সদস্যও। পাশাপাশি আজকাল (Aajkaal) দৈনিকের ডিরেক্টরের পদেও আসীন ছিলেন তিনি।

    এদিন মৌ রায়চৌধুরীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মঙ্গলবার সকালে এক্স হ্যান্ডলে তিনি লেখেন, ?বাংলার অগ্রগণ্য শিল্পোদ্যোগী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মৌ রায়চৌধুরীর (Mou Roychowdhury) প্রয়াণে অকস্মাৎ শূন্যতা সৃষ্টি হল। আমি ওঁর স্বামী সত্যম, ছেলে দেবদূত ও সমগ্র পরিবার এবং যে গ্রুপকে তিনি নেতৃত্ব দিতেন সেখানকার সকলের প্রতি আমি আমার আন্তরিক সমবেদনা জানাই।?

    সাহিত্যের প্রতি মৌ-এর অনুরাগ ছিল প্রবল। নিজেও সাহিত্যচর্চা করতেন। বিশেষ করে তাঁর কবিতা মন জয় করেছে বহু পাঠকের। সম্পাদনার কাজেও নতুন মাত্রা যোগ করেছিল তাঁর কর্মোদ্যোগ। ?সুস্থ?, ?সফর?, ?খেলা?র মতো পত্রিকার প্রধান উপদেষ্টা ছিলেন তিনি। লেখালেখির পাশাপাশি মৌ-এর গানের গলাও ছিল চমৎকার। বিশেষ করে রবীন্দ্রনাথের গান গাইতে খুব ভালোবাসতেন। মধুর স্বভাবের কারণে সকলের সঙ্গেই ছিল সুসম্পর্ক। তাঁর প্রয়াণে শোকের ছায়া রাজ্যের শিল্পজগৎ ও সাংস্কৃতিক আঙিনায়।
  • Link to this news (প্রতিদিন)