• কালবৈশাখীর তাণ্ডবে রাজ্যে মৃত ৯, নিহতদের পরিবারকে সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর
    প্রতিদিন | ০৭ মে ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রীষ্মের প্রবল দাবদাহের পর সোম সন্ধ্যায় রাজ্যে নেমেছিল স্বস্তির বৃষ্টি। তবে সকলের জন্য সুখকর হয়নি সেই ঝড়-বৃষ্টি। কালবৈশাখীর প্রবল তাণ্ডব, বৃষ্টি ও বজ্রপাতের জেরে রাজ্যে মৃত্যু হয়েছে ৯ জনের। সেই ঘটনায় মৃতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। দিলেন সব রকম সাহায্যের আশ্বাস।

    ব্যাপক ঝড় বৃষ্টি ও বজ্রপাতের জেরে গতকাল একাধিক মৃত্যুর খবর পাওয়া গিয়েছে গোটা রাজ্যজুড়ে। মঙ্গলবার সকালে সেই ঘটনায় মৃতদের পরিবারের উদ্দেশে শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ?গতরাতে ঝড়-বৃষ্টি ও বজ্রপাতের জেরে ৯ জনের মৃত্যুর ঘটনায় আমি দুঃখিত। বজ্রপাতের জেরে পূর্ব বর্ধমানে ৫ জন মারা গিয়েছেন। পশ্চিম মেদিনীপুর ও পুরুলিয়ায় বজ্রপাত প্রাণ কাড়ে ২ জনের। নদিয়ায় দেওয়াল ভেঙে মৃত্যু হয় ২ জনের। পাশাপাশি গাছ ভেঙে পড়ে দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয় একজনের। আমাদের জেলা প্রশাসন সব জায়গায় সারা রাত ধরে দুর্যোগ মোকাবিলায় কাজ করেছেন। গাইড লাইন মেনে প্রশাসনের তরফে ত্রাণ ও সমস্ত রকম সাহায্যের ব্যবস্থা করা হবে।? পাশাপাশি তিনি লেখেন, ?দুর্যোগের জেরে যে ১২ টি পরিবার তাঁদের পরিজনকে হারিয়েছেন, সেই স্বজনহারা পরিবারের প্রতি আমার সমবেদনা।?

    এদিকে আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, মঙ্গলবারও রাজ্যের ১১ জেলায় প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্বাভাষ অনুযায়ী, কলকাতা-সহ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে ঝড়বৃষ্টির সম্ভাবনা। ৫০-৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে ৪০-৬০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টি ও ঝড় বেশি হওয়ার সম্ভাবনা।
  • Link to this news (প্রতিদিন)