• WB HS Vocational Result 2024: কীভাবে দেখবেন ভোকেশনাল রেজাল্ট,ডাউনলোড করে নিন
    হিন্দুস্তান টাইমস | ০৭ মে ২০২৪
  • ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অফ টেকনিকাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড স্কিল ডেভেলপমেন্ট মঙ্গলবার ওয়েস্ট বেঙ্গল এইচএস ভোকেশনাল রেজাল্ট প্রকাশিত করা হয়েছে।  কীভাবে WB HS Vocational Result 2024 অনলাইন কীভাবে দেখবেন সেটা জেনে নিন। sctvesd.wb.gov.in এই ওয়েবসাইটে গিয়ে রেজাল্ট দেখতে হবে। 

    মোবাইল অ্যাপের মাধ্য়মেও রেজাল্ট দেখা যাবে। WBSCTVESD Results 2024 এখানে গিয়েও রেজাল্ট দেখে নিতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটা ডাউনডোল করে নিতে পারেন। এরপর সেখান থেকে দেখতে পারবেন। তবে WB 12th Vocational Result 2024 এই ফলাফল দেখার জন্য় আপনাকে একাধিক ধাপ পার হতে হবে। সেক্ষেত্রে কীভাবে অনলাইনে এই রেজাল্ট আপনি দেখতে পারবেন সেটা জেনে নিন। 

    প্রথমে sctvesd.wb.gov.in এই ওয়েবসাইটে গিয়ে রেজাল্ট দেখতে হবে। 

    হোমপেজে গিয়ে HS VOC RESULT 2024 এখানে ক্লিক করতে হবে। 

    এরপর একটি নতুন পেজ খুলবে। সেখানে আপনার লগ ইন ডিটেলস দিন। এরপর সাবমিল অপশনে ক্লিক করুন। খুলবে নতুন পাতা। 

    সেখানেই আপনি WB HS Vocational Result 2024 দেখতে পাবেন। সেটি ডাউনলোড করে নিতে পারেন। প্রয়োজনে প্রিন্টআউটও করে নিতে পারেন। এর জেরে ভবিষ্যতে আপনারই কাজে লাগবে। 

    এছাড়াও অনলাইনে মার্কশিটও পাওয়া যাবে। VTC ইউজারআইডি দিয়ে এই মার্কশিট ডাউনলোড করা যেতে পারে। যে সমস্ত ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাবে তার তালিকা দেওয়া হল নীচে…

    www.sctvesd.wb.gov.in

    www.wbresults.nic.in

    www.exametc.com

    www.indiaresults.com

    www.results.shiksha

    এই ওয়েবসাইটে গিয়ে পরীক্ষার ফলাফল জানা যাবে। 

    ওয়েস্ট বেঙ্গল এইচএস ভোকেশনাল রেজাল্ট ২০২৪ এসএমএসের মাধ্য়মেও জানা সম্ভব। WBHSVOC এটা লিখে 5676750 এই নম্বরে  এসএমএস করলে রেজাল্ট জানা যাবে। তবে এক্ষেত্রে রোল নম্বরটা জানাতে হবে। তবে আরও বিস্তারিত জানার জন্য আপনি নির্দিষ্ট ওয়েবসাইটে যেতে পারেন। সেখানে গিয়ে আপনি জেনে নিতে পারেন রেজাল্ট সম্পর্কিত বিস্তারিত তথ্য। 

    এদিকে সাধারণত মে মাসেই এই রেজাল্ট বের হয়। গতবার ২৬ মে এই রেজাল্ট বেরিয়েছিল। এবার প্রকাশিত হল ৭ মে। পড়ুয়ারা নির্দিষ্ট পদ্ধতি মেনে এই ফলাফল জানতে পারবেন। এদিন দুপুর ১২টা নাগাদ এই ফলাফল প্রকাশিত হয়েছে। পড়ুয়ারা অনলাইনেই রেজাল্ট দেখতে পারবেন। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)