• ‘জেগে উঠুন..', ভোটদানের আর্জি জানিয়ে পোস্ট করলেন রণবীর, করণ, সিদ্ধার্থরা
    হিন্দুস্তান টাইমস | ০৭ মে ২০২৪
  • ভোটের আবহে আমজনতাকে গণতন্ত্রের উৎসবে সামিল হওয়ার আর্জি জানালেন বলিউড সেলেবরা। মঙ্গলবার গোটা দেশে তৃতীয় দফার ভোটের মধ্যেই অনুরাগীদের মৌলিক অধিকার প্রয়োগ করার জন্য আর্জি জানালেন তারকার। সেই তালিকায় রয়েছেন সিদ্ধার্থ মালহোত্রা, রণবীর কাপুর, করণ জোহর, বিক্রান্ত ম্যাসি এবং শঙ্কর মহাদেবন। এই প্রচারে যোগদান করেছেন বোমান ইরানি, রাশি খান্না, প্রীতম চক্রবর্তী, আহসাস চন্না, নেহা কক্কর এবং ঋষভ পন্থরা।

    সোমবার ইনস্টাগ্রামে করণ জোহর সমস্ত সেলিব্রিটি--অভিনেতা, চলচ্চিত্র নির্মাতা, সঙ্গীতশিল্পী এবং ক্রীড়াবিদদের নিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। পোস্টের মাধ্য়মে ভোট দেওয়ার গুরুত্ব বোঝালেন তারকারা। ভিডিয়োটি ইনস্টাগ্রাম পোলের আভাস দিয়ে শুরু হয়েছিল, যেখানে সেলিব্রিটিরা ভক্তদের তাঁদের দাড়ি, চুল এবং প্রিয় খাবার এবং অন্যান্য জিনিসগুলি সম্পর্কে জিজ্ঞাসা করেছেন।

    এরপরই ভোটের গুরুত্ব বুঝিয়ে করণ, বোমান, নেহা, সিদ্ধার্থ থেকে শুরু করে সব তারকাদের মুখেই এক কথা, ‘ব্যস্ত শিডিউল থেকে সময় বের করে অবশ্যই ভোট দিন। আগামী পাঁচ বছরে দেশের উন্নয়ন সাধনের জন্য আপনাদের প্রত্যেকের ভোট জরুরী।’ ভিডিওতে সিদ্ধার্থ মালহোত্রাকে বলতে শোনা গেল, ‘জেগে উঠুন, দেশের জনতা এবার জেগে উঠুন।’ নেহা কক্কর ও রণবীর বললেন, ‘এত ব্যস্ত সময়ের মধ্যেও যে আপনারা যাঁরা ভোট দিচ্ছেন বা দিয়েছেন ইতিমধ্যে, তাঁদের সকলকে ধন্যবাদ। আর যাঁরা দেননি তাঁরা দয়া করে জেগে উঠুন।’ সকলেই জোর দিয়ে বলেছেন ভক্ত এবং অনুগামীদের লোকসভা নির্বাচনে ভোট দেওয়া উচিত।

    ৭ মে ২০২৪, মঙ্গলবার দেশজুড়ে লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ। এই দফায় ১২টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ভোটদান হয়েছে। মঙ্গলবার তৃতীয় দফা নির্বাচনীর পর বাকি থাকে আরও চার দফার ভোট। তৃতীয় দফায় যে ৯৩টি আসনে ভোট হয়েছে, তার মধ্যে পশ্চিমবঙ্গের চারটির পাশাপাশি গুজরাতের ২৫, কর্নাটকের ১৪, মহারাষ্ট্রের ১১, উত্তরপ্রদেশের ১০, মধ্যপ্রদেশের ন’টি, ছত্তীসগঢ়ের সাতটি, বিহারের পাঁচটি, অসমের চারটি, গোয়ার দু’টি, দাদরা ও নগর হভেলীর একটি এবং দমন ও দিউয়ের একটি লোকসভা কেন্দ্র রয়েছে। এর পরে আগামী ১৩ মে চতুর্থ দফায় ৯৬টি আসনে ভোটগ্রহণ হওয়ার কথা।

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)