• স্কুটি চালিয়ে বউকে নিয়ে ভোট দিতে হাজির অরিজিৎ, গায়কের ঝলক পেতে হুড়োহুড়ি!
    হিন্দুস্তান টাইমস | ০৭ মে ২০২৪
  • জিয়াগঞ্জে সস্ত্রীক ভোট দিলেন অরিজিৎ সিং। বলিউডের প্রথম সারির এই গায়ক মুম্বইয়ে নয়, বরং স্ত্রী-সন্তানদের নিয়ে পৈতৃক ভিটেতেই থাকেন। তবে কর্মসূত্রে দেশ-বিদেশে ছুটে বেড়ান। খবর, এদিন ভোরেই জিয়াগঞ্জে ফিরেছেন তবে ভোটের দিন নিজের নাগরিক দায়িত্ব পালন করলেন অরিজিৎ। জিয়াগঞ্জের প্রীতম সিং জি এসএফপি বিদ্যালয়ে ভোট গ্রহণ কেন্দ্রে মঙ্গলবার বিকেলে স্ত্রী কোয়েল রায়কে নিয়ে ভোটদান করতে আসেন অরিজিৎ।

    চেনা মেজাজেই পাওয়া গেল ‘তুম হি হো গায়ক’কে। স্কুটিতে চালিয়ে ভোট গ্রহণ কেন্দ্রে আসেন অরিজিৎ, ধৈর্য্য সহাকারে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেন জিয়াগঞ্জের এই ভূমিপুত্র। এদিন নীল রঙা টি-শার্ট আর ঢলা গাঢ় নীল প্যান্ট পরে ভোট দিতে এসেছিলেন অরিজিৎ। কোয়েলকে পাওয়া গেল পানাফুল রঙা কামিজ এবং সাদা সালোয়ারে। এদিন ভোট গ্রহণ কেন্দ্রে কার্যত দৌড়ে এক নিমেষে ঢুকে পরেন অরিজিৎ ও তাঁর স্ত্রী। তবুও গায়ককে দেখে তাঁর পথ আটকায় এক ভক্ত, কোনওরকম তাঁকে দূরে সরিয়ে ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁছান গায়ক।

     

    ন্যায়ের পক্ষে এবং সত্যের পক্ষে এবছর অরিজিৎ সিং তার গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন তিনি। এদিন তৃতীয়দফার ভোটগ্রহণ চলছে দেশজুড়়ে। সকাল থেকেই উত্তপ্ত মুর্শিদাবাদ। সকাল থেকেই বিক্ষিপ্ত হিংসা দেখা গিয়েছে মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায়। মুর্শিবাদে বামেদের হয়ে লড়ছেন অভিজ্ঞ মহম্মদ সেলিম, বিজেপি ভরসা রেখেছ গৌরী শঙ্কর ঘোষে, অপরদিকে তৃণমূল টিকিট দিয়েছে সংখ্যালঘু সম্প্রদায়ের আবু তাহের খানকে।

    এদিন দুপুর ৩টে পর্যন্ত মুর্শিদাবাদে ভোট পড়েছে ৬৫.৪০ শতাংশ। নির্বাচন কমিশন জানিয়েছে, বেলা৩টে পর্যন্ত পশ্চিমবঙ্গের চার কেন্দ্রে সামগ্রিক ভোটদানের হার ৬৩.১১ শতাংশ। আজ রাজ্যের মোট চার কেন্দ্রে লোকসভার নির্বাচন জারি রয়েছে। 

    জগত জোড়া খ্যাতি অরিজিৎ সিং-এর। বর্তমান জেনারেশনের কাছে মন ভাঙাগড়ার তার জুড়ে আছে অরিজিতের সুরে। তবে লাইমলাইট থেকে দূরে থাকতেই ভালোবাসেন গায়ক। কিছুদিন আগে দুবাই কনসার্টের মঞ্চ থেকে পাকিস্তানি অভিনেত্রী তথা শাহরুখের রইস ছবির অভিনেত্রী মাহিরা খানের থেকে প্রকাশ্যে ক্ষমা চেয়ে ফের চর্চায় উঠে আসেন গায়ক। দর্শকাসনে বসা মাহিরাকে প্রথমে ‘জালিমা’ গায়ক তাঁকে চিনতে পারেননি, সেই কারণেই ক্ষমা চেয়ে নেন। অভিনেত্রীর উদ্দেশ্যে বলেন, 'আপনারা হয়ত শুনলে চমকে যাবেন। আমি কী বলব? ঠিক আছে আমি একটু অন্যভাবেই বিষয়টা তুলে ধরি। ওখানে কি কোনও ক্যামেরা আছে? অনেকক্ষণ ধরে ওঁকে চেনার চেষ্টা করছিলাম, প্রথমে ঠিক বুঝতে পারিনি। তারপর মনে পড়ল, আরে ওঁর জন্যই তো আমি জালিমা গানটা গেয়েছিলাম। জালিমা গানটা গাওয়ার সময় মাহিরাও গাইছিলেন দাঁড়িয়ে। অথচ আমি চিনতে পারিনি, অত্যন্ত দুঃখিত। ম্যাম অসংখ্য ধন্যবাদ।'
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)